১২ এপ্রিল, ২০২৩ ২১:২৫

‘জাতীয় সরকারের বিষয়ে ঐকমত্য সৃষ্টি করতে বিভিন্ন রাজনৈতিক দলের সাথে আলোচনা চলছে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

‘জাতীয় সরকারের বিষয়ে ঐকমত্য সৃষ্টি করতে বিভিন্ন রাজনৈতিক দলের সাথে আলোচনা চলছে

পীর সাহেব চরমোনাই মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম

জাতীয় সরকারের বিষয়ে ঐকমত্য সৃষ্টি করতে বিভিন্ন রাজনৈতিক দলের সাথে বিভিন্নপর্যায়ে আলোচনা চলছে বলে জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও পীর সাহেব চরমোনাই মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। 

বুধবার সন্ধ্যায় বরিশাল নগরীর বান্দ রোডের একটি চাইনিজ রেস্টুরেন্টে জেলা ও মহানগর ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল শেষে এক সাক্ষাৎকারে দলটির আমীর আরও বলেন, জাতীয় সরকারের বিষয়ে ব্যক্তি এবং ঘরোয়া পর্যায়েও আলোচনা অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত যেসব রাজনৈতিক দলের সাথে জাতীয় সরকার নিয়ে আলোচনা হয়েছে তাদের বেশিরভাগ দলই জাতীয় সরকার বিষয়ে ঐকমত্য পোষণ করেছে। জাতীয় সরকারের বিষয়ে এখন পর্যন্ত যুগপথ আন্দোলনের কোনো কর্মসূচি না দেওয়া হলেও সর্ব মহলে আলোচনার পর ভালো পরিবেশ সৃষ্টি হলে তখন বড় ধরনের কর্মসূচি নেওয়া হতে পারে। তবে জাতীয় সরকার ইস্যুতে যুগপথ আন্দোলন করার মতো পরিস্থিতি এখনও সৃষ্টি হয়নি। 

সরকার ফের একতরফা নির্বাচনের চেষ্টা করছে উল্লেখ করে তিনি বলেন, দেশ ধ্বংসের মুখে। একতরফা নির্বাচন হলে দেশ আরও ধ্বংস হয়ে যাবে। মানুষের স্বাভাবিক জীবন ব্যাহত হবে। সরকারকে একতরফা নির্বাচনের চিন্তা থেকে সরে আসার আহ্বান জানান ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর। 

এর আগে জেলা ইসলামী আন্দোলনের সভাপতি মুফতী সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়েরের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পীর সাহেব চরমোনাই। অনুষ্ঠানে ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বিশেষ অতিথি ছিলেন। তিনি সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষে একজন গ্রহণযোগ্য প্রার্থী দেওয়ার জন্য সভায় আহ্বান জানান।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর