১৬ এপ্রিল, ২০২৩ ২০:৩৩

চুরির অপবাদ দিয়ে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি

চুরির অপবাদ দিয়ে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

শাহাদাত

চুরির অপবাদ দিয়ে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এদিকে নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায় সড়কের পাশ থেকে এক যুবকের লাশ উদ্ধার হওয়ার পর তার ওপর চালানো নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। নিহতের পরিবার ও এলাকাবাসীর দাবি, পরিকল্পিত ভাবে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। 

বৃহস্পতিবার সকালে জয়াগ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মাহুতলা এলাকার সড়কের পাশে আম গাছের নিচ থেকে যুবকের লাশ উদ্ধার করা হয় বলে জানান সোনাইমুড়ি থানার এসআই অর্মত্য মজুমদার।

এ সময় নিহতের মাথা, হাত, পা, বুক, পিঠ, মুখসহ শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখমের চিহ্ন পাওয়া যায় বলে লাশের সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করে পুলিশ। নিহত শাহাদাত হোসেন (২৬) ওই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের খোয়ারপাড় গ্রামের বক্স আলী জমাদার বাড়ির প্রয়াত আবুল কাশেমের ছেলে।

এস আই অর্মত্য মজুমদার জানান, লাশ উদ্ধারের পর ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। ময়নাতদন্ত শেষে কোনো দাবিদার না পাওয়ায় লাশ দাফনের জন্য স্থানীয় ইউপি সদস্যের কাছে হস্তান্তর করা হয়।

ধারণা করা হয় বুধবার রাত ১১টা থেকে বৃহস্পতিবার সকাল ৭টার মধ্যে যুবককে হত্যার পর লাশ ফেলে গেছে দুর্বৃত্তরা। এ বিষয়ে পরদিন অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন বলেও জানান এসআই অর্মত্য ।

এদিকে ঘটনার পর ওই যুবকের ওপর চালানো অমানুষিক নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, খালি গায়ে মাটিতে পড়ে থাকা রক্তাক্ত এক যুবককে লাঠি হাতে কয়েকজন ঘিরে রেখেছে। ভিডিওতে তাকে যন্ত্রণায় কাতরাতে থাকা যুবককে বিভিন্ন প্রশ্ন করতেও দেখা যায়।

এ বিষয়ে সোনাইমুড়ি থানার ওসি মো. জিয়াউল হক মীর জানান, ভিডিওটি দেখে এবং স্থানীয়ভাবে তদন্ত করে ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনার চেষ্টা চালাচ্ছে পুলিশ। অপরাধীদের কোন ধরনের ছাড় দেওয়া হবে না।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর