১৭ এপ্রিল, ২০২৩ ১৪:১১

শরীয়তপুর প্রধানমন্ত্রীর পক্ষে ট্যাব ও চেক বিতরণ

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুর  প্রধানমন্ত্রীর পক্ষে ট্যাব ও চেক বিতরণ

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে প্রয়োজনীয় সকল কার্যকরী পদক্ষেপ বাস্তবায়ন করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে দেশের সকল মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে ল্যাপটপ বিতরণ ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ স্মার্ট বাংলাদেশ গড়ে তোলারই অংশ। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী  শেখ হাসিনা সকল ক্ষেত্রে উন্নয়ন অব্যাহত রেখে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার নির্দেশ মতো দেশের উন্নয়নে মন্ত্রী-এমপি-জনপ্রতিনিধিগণ কাজ করছেন। 

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় ট্যাব ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রশংসা করেন। 

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পদক্ষেপ হিসেবে সারাদেশের শিক্ষার উন্নয়নে অংশ হিসেবে শরিয়তপুরের নড়িয়া উপজেলার  ২৩টি মাধ্যমিক বিদ্যালয়ের  ৯ম ও ১০ম  শ্রেণির মোট  ১৩৮ জন মেধাবী  শিক্ষার্থীর মাঝে শিক্ষার মান উন্নয়নে  ১টি করে ট্যাব বিতরণ করা হয়। এছাড়া গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ ( টিআর) কর্মসূচির আওতায় ৪২টি প্রতিষ্ঠানকে ২৪ লাখ ৩৩ হাজার ৩৩৪ টাকার চেক বিতরণ এবং উপজেলা পর্যায়ে আয়বর্ধক প্রশিক্ষণ ( আইজিএ) প্রকল্পের ১৬তম ও ১৭ তম ব্যাচের ১০০ জন দুস্থ প্রশিক্ষণার্থী নারীর মাঝে ১২ হাজার টাকা করে ১২ লাখ  টাকা বিতরণ করা হয়।

নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার শেখ রাসেদ উজ্জামানের সভাপতিত্বে ট্যাব ও চেক বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নড়িয়া সার্কেল রাসেল মনির, নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, নড়িয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকনসহ নড়িয়া উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও  শিক্ষার্থীগণ, উপকার ভোগী দুস্থ মহিলাগণ ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর