১৭ এপ্রিল, ২০২৩ ১৪:১৬

নড়িয়া উপজেলা মডেল মসজিদের উদ্বোধন

অনলাইন ডেস্ক

নড়িয়া উপজেলা মডেল মসজিদের উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার বাংলাদেশের জেলা ও উপজেলায় ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে ৪র্থ পর্যায়ে আজ ঐতিহাসিক মুজিব নগর দিবসে ৫০টি মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়েছে।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে এই মসজিদগুলো উদ্বোধন করেন।

৫০টি মসজিদের শরীয়তপুরের নড়িয়া উপজেলা মডেল মসজিদটিও আজ উৎসবমুখর আয়োজনে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদ্বোধন করা হয়েছে।

নড়িয়া উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নীচতলায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, নড়িয়া উপজেলা চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেক আবুল কালাম আজাদ,  নড়িয়া উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ  জেলা ও নড়িয়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও ধর্মপ্রাণ মুসলমান এবং বিভিন্ন মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

নড়িয়া উপজেলা মডেল মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ছিল অতুলনীয়। আজ তার সুযোগ্য কন্যা শেখ হাসিনাও বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠায় অতুলনীয়ভাবে কাজ করছেন। তার প্রতিষ্ঠিত মসজিদে আজ নারীদের নামাজ আদায় করার সুযোগ সৃষ্টি হয়েছে।  মসজিদগুলোতে ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে ইসলাম চর্চার সুব্যবস্থা সৃষ্টি হওয়ায় জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ গড়ে উঠবে।  ইসলাম ধর্ম হচ্ছে শান্তির ধর্ম। তাই শান্তি প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। 

পরে জাতি, দেশ ও বিশ্ব মানবের মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর