৪ মে, ২০২৩ ১৬:৫০

পঙ্কজ ভট্টাচার্য স্মরণে গাইবান্ধায় নাগরিক শোকসভা

গাইবান্ধা প্রতিনিধি

পঙ্কজ ভট্টাচার্য স্মরণে গাইবান্ধায় নাগরিক শোকসভা

মুক্তিযুদ্ধের সংগঠক জননেতা পঙ্কজ ভট্টাচার্যের স্মরণে বৃহস্পতিবার গাইবান্ধায় নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়েছে। গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থা মিলনায়তনে সভার শুরুতে বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠন প্রয়াত পঙ্কজ ভট্টাচার্যের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে। ‘জনউদ্যোগ’ ও আদিবাসী-বাঙালি সংহতি পরিষদ’ এই শোকসভার আয়োজনে  করে।

সভায় বক্তারা বলেন, সমাজ পরিবর্তনে নিবেদিত প্রাণ, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন, আদিবাসীসহ প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্ঠা, প্রাণবৈচিত্র রক্ষা, নারীর অধিকার প্রাতিষ্ঠা, বৈষম্য বিলোপসহ বহুমাত্রিক রাজনৈতিক, সামাজিক ও নাগরিক আন্দোলনের রূপকার ও সংগঠক পঙ্কজ ভট্টাচার্যের মৃত্যুতে জাতি আত্মত্যাগী একজন রাজনৈতিক নেতাকে হারাল। তিনি আদর্শিক রাজনীতি করতেন। ক্ষমতার ভাগবাটোয়ারার রাজনীতিতে বিশ্বাসী ছিলেন না। সারাটা জীবন লড়াই করেছেন জনগণের মুক্তির জন্য। তিনি ছিলেন নির্লোভ রাজনীতির জীবন্ত প্রতীক। 

জনউদ্যোগ, গাইবান্ধার আহ্বায়ক অধ্যাপক জহুরুল কাইয়ুমের সভাপতিত্বে আলোচনা করেন জনউদ্যোগ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ডাকসুর সাবেক জিএস ডা. মুশতাক হোসেন, সিপিবি নেতা ওয়াজিউর রহমান রাফেল, জাতীয় আদিবাসী যুব পরিষদের কেন্দ্রীয় সভাপতি হরেন সিং, আদিবাসী-বাঙালি সংহতি পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, সুশাসনের জন্য নাগরিক- সুজন এর গাইবান্ধা সভাপতি গোবিন্দলাল দাস, জনউদ্যোগ গাইবান্ধার সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক রিক্তু প্রসাদ প্রমুখ। 

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য গত ২৪ এপ্রিল রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর