৬ মে, ২০২৩ ১৮:৩৬

কারাভোগ শেষে দেশে ফিরলেন ভারতীয় নাগরিক

চুয়াডাঙ্গা প্রতিনিধি

কারাভোগ শেষে দেশে ফিরলেন ভারতীয় নাগরিক

কারাভোগ শেষে দেশে ফিরলেন ভারতীয় নাগরিক

১৫ মাস কারাভোগ শেষে ভারতীয় নাগরিক নাসির শেখকে (৪৫) দেশে ফেরত পাঠানো হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টায় চুয়াডাঙ্গার দর্শনা আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। নাসির শেখ ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ করেন। এ অপরাধে তিনি সাজাপ্রাপ্ত হন।

দর্শনা চেকপোস্টের ইমিগ্রেশন ইনচার্জ আবু নাঈম জানান, ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের সময় মেহেরপুর জেলার আনন্দবাস গ্রামের মাঠ থেকে নাসির শেখকে আটক করে বিজিবি। আটকের পর মুজিবনগর থানায় একটি মামলা দায়ের করা হয়। এ মামলায় আদালত তাকে দুইমাসের কারাদণ্ড প্রদান করেন।

দুইমাসের কারাভোগ শেষ হলেও দু’দেশের রাষ্ট্রীয় হস্তান্তর প্রক্রিয়া শেষ হতে আরও ১৩ মাস কারাগারে অপেক্ষা করতে হয় তাকে। দীর্ঘ ১৫ মাসের কারাভোগ শেষে শনিবার নাসির শেখকে দর্শনা চেকপোস্ট দিয়ে তার ভাই সিরাজ শেখ ও তার গ্রাম মেম্বার সফি উদ্দিন শেখের কাছে হস্তান্তর করা হয় বলে জানান তিনি।

হস্তান্তর অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন দর্শনা চেকপোস্টের ইমিগ্রেশন ইনচার্জ এসআই আবু নাঈম, দর্শনা থানার এসআই টিপু সুলতান, বিজিবির দর্শনা আইসিপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আব্দুল জলিল ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর আলম।

ভারতের পক্ষে উপস্থিত ছিলেন কৃষ্ণগঞ্জ থানার সাব ইন্সপেক্টর উত্তম কুমার সরকার, গেদে বিএসএফ ক্যাম্প কমান্ডার শ্রী নাগেন্দ্র পাল, গেদে ইমিগ্রেশন ইনচার্জ গোপাল চন্দ্র দে, গেদে কাস্টমস কর্মকর্তা অজয় নারায়ন রায়, ডিআইবি কৃষ্ণগঞ্জ থানার এসআই বাসুদেব ঘোষ ও মানবাধিকার কর্মী চিত্তরঞ্জন পাল প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর