৮ মে, ২০২৩ ১৭:২৬

বাঘাইছড়িতে সেতু ভেঙে ট্রাক খাদে, যান চলাচল বন্ধ

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

বাঘাইছড়িতে সেতু ভেঙে ট্রাক খাদে, যান চলাচল বন্ধ

বাঘাইছড়িতে সেতু ভেঙে ট্রাক খাদে

রাঙামাটির বাঘাইছড়িতে হঠাৎ কাচালং সেতু ভেঙে খাদে পড়ে গেছে ট্রাক। এসময় বন্ধ হয়ে যায় রাঙামাটি-বাঘাইছড়ি-খাগড়াছড়ি সড়কে যানবাহন চলাচল। সোমবার সকালে বাঘাইছড়ি উপজেলার চৌমহনির মডেল টাউন এলাকায় এ ঘটনা ঘটে। সড়ক যোগাযোগ চালু করতে কাজ করছে সেনাবাহিনী ও সড়ক বিভাগ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, খাগড়াছড়ি থেকে একটি পাথর বোঝায় ট্রাক রাঙামাটি বাঘাইছড়ি উপজেলার চৌমহনির মডেল টাউন এলাকায় পৌঁছানোর পর কাচালং সেতু পারাপারের সময় দেবে যায় সেতুর পাটাতন। এসময় ট্রাকটি খাদে পড়ে যায়। বন্ধ হয়ে যায় রাঙামাটি-বাঘাইছড়ি-খাগড়াছড়ি সড়কে যানবাহন চলাচল। মুহূর্তে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। পরে খবর পেয়ে খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগ ও সেনা সদস্যরা ছুটে এসে ট্রাকটি উদ্ধার করার চেষ্টা করে। তবে এসময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

অভিযোগ রয়েছে, ২০১৬ সালের ১১ জানুয়ারি ১১ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার কাচালং নদীর উপর নতুন সেতুর কাজ শুরু হয় খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগ। ২০১৯ সালে শেষ হওয়ার কথা সেতু নির্মাণ কাজ। কিন্তু অদৃশ্য কারণে দীর্ঘ ৭ বছরেও এ সেতু নির্মাণ কাজ শেষে করতে পারেনি সড়ক ও জনপদ বিভাগ। অর্ধনির্মিত সেতুর উপর ঝুঁকি নিয়ে চলাচল করতো যানবাহন।

খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাকসুদুর রহমান বলেন, পাটাতন ভাঙার খবর পেয়ে সড়ক বিভাগের কর্মীরা কাজ শুরু করেছে। চেষ্টা করা হচ্ছে যাবাহন চলাচল স্বাভাবিক করতে। এছাড়া নতুন সেতুর কাজ শেষ হলেও সংযোগ সড়কের কাজ কিছু বাকি আছে। আশা করি দ্রুত শেষ করা হবে সেতু নির্মাণ কাজ। তবে কি কারণে দীর্ঘ বছরেও সেতু নির্মাণ কাজ শেষ হয়নি, তার কোনো সঠিক জবাব দিতে পারেনি সড়ক বিভাগের এ কর্মকর্তা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর