৮ মে, ২০২৩ ১৭:৩৮

বিশ্বনাথে কৃষি মেলার উদ্বোধন

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথে কৃষি মেলার উদ্বোধন

‘কৃষিই সমৃদ্ধি’ প্রতিপাদ্যে সিলেটের বিশ্বনাথে তিন দিনব্যাপী কৃষি মেলা-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে। কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

আজ সোমবার উপজেলা পরিষদ মাঠে দুপুর ১২টায় ফিতা কেটে মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুনু মিয়া। পরে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালি শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়য়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আসমা জাহান সরকারের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাকিবুল ইসলামের পরিচালনায় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কনক চন্দ্র রায়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া।

এ সময় উপস্থিত ছিলেন খাজান্সি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, অধ্যক্ষ নেহারুন নেছা, সাবেক মেম্বার ফয়সল আহমদ, গনফোরাম নেতা নিজামউদ্দিন ও যুবলীগ নেতা শাহ আলম খোকন। আলোচনা সভা শেষে এরপর কৃষকদের প্রশিক্ষণ দেয়া হয় বিআরডিবি হলরুমে। 

মেলায় কৃষকদের অংশগ্রহণে স্টলে স্টলে প্রদর্শিত হয় কৃষি যন্ত্রপাতি, সবজি, ফল, দানা ফসল, কন্দাল ফসল স্টল, লতি কচুর আধুনিক চাষাবাদ প্রদর্শনী, সমন্বিত বালাই দমন ব্যবস্থাপনা, কৃষি পণ্য বিপনন, জৈব বালাইনাশক ব্যবস্থাপনা, কৃষি পরামর্শ ও তথ্য সেবা, পারিবারিক পুষ্টি বাগান ইত্যাদি। 

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর