৯ মে, ২০২৩ ১৭:৪২

দেড়যুগ পর সিরিজ বোমা হামলার আসামি গ্রেফতার

ময়মনসিংহ প্রতিনিধি

দেড়যুগ পর সিরিজ বোমা হামলার আসামি গ্রেফতার

কখনো মোবাইল অপারেটরের সিম ব্যবহার করে কোথাও কল দিতো না জেএমবি সদস্য আজিজুল হক গোলাপ (৩৮)। গ্রেফতার এড়াতে সব সময় বিভিন্ন কলিং অ্যাপস এর মাধ্যমে যোগাযোগ রক্ষা করতো এই জঙ্গি সদস্য। এরপরও শেষ রক্ষা হয়নি তার। 
দীর্ঘ দেড়যুগ পলাতক থাকার পর ময়মনসিংহে সিরিজ বোমা হামলার আসামি গোলাপকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪। সোমবার রাতে তাকে ময়মনসিংহের ভালুকা উপজেলা থেকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার দুপুরে নগরীর আকুয়া বাইপাস এলাকায় র‌্যাব-১৪’র সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১৪'র অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মহিবুল ইসলাম খান। 
তিনি জানান, ২০০৫ সালের সিরিজ বোমা হামলার পর থেকে দীর্ঘ ১৮ বছর রিচয় গোপন করে দেশের বিভিন্ন স্থানে পালিয়ে ছিলো গোলাপ। ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)।

অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মহিবুল ইসলাম খান আরও জানান, ময়মনসিংহে এই বোমা হামলার ঘটনায় সদীপ (৩৫), রফিকুল ইসলাম টুটুল (১৭) ও হাফিজুর রহমান (২৫) গুরুতর আহত হয়েছিলেন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা করে। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা ২০০৬ সালের ১১ সেপ্টেম্বর গ্রেফতার আজিজুল হক গোলাপসহ আরও ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। 
র‌্যাব জানায়, এরই প্রেক্ষিতে র‌্যাব-১৪ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে জঙ্গি মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামি আজিজুল হক গোলাপকে সোমবার রাতে ভালুকা বাজার থেকে গ্রেফতার করে। পরে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গোলাপ ময়মনসিংহের গৌরীপুরের তাতিপায়া গ্রামের মৃত রুস্তম আলী মাস্টারের ছেলে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর