১০ মে, ২০২৩ ১৮:৫০

আগুনে পুড়লো গরু, ছাগলসহ বসতবাড়ি

দিনাজপুর প্রতিনিধি

আগুনে পুড়লো গরু, ছাগলসহ বসতবাড়ি

কয়েলের আগুনে দিনাজপুরের খানসামায় ভ্যান চালক মজিবর ইসলামের তিনটি গরু ও দুইটি ছাগলসহ বসতবাড়ি পুরে ছাই হয়েছে। এতে ওই পরিবারটি নিঃস্ব হয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছেন দরিদ্র এই ভ্যানচালক পরিবারের সদস্যরা।
মঙ্গলবার দিবাগত মধ্যরাতে খানসামা উপজেলার খামারপাড়া ইউপির বালাপাড়া গ্রামের বোর্ডেরহাট মাস্টারপাড়ায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

জানা যায়, বালাপাড়া গ্রামের বোর্ডেরহাট মাস্টারপাড়ায় মজিবর ইসলাম পেশায় একজন ভ্যানচালক। এনজিও ও বিভিন্ন ব্যক্তির নিকট থেকে টাকা ধারদেনা করে পাঁচ কক্ষ বিশিষ্ট একটি বাড়ি তৈরি করেন। তার পরিবারের দুই ছেলের একজন বাবার মতই ভ্যানচালক আরেক ছেলে প্রতিবন্ধী, স্ত্রী, মা নিয়ে পাঁচ সদস্যের পরিবার। ভ্যান চালানো টাকায় কোনো রকমে অভাবের সংসারটি পরিচালনা করে আসছে। কিন্তু হঠাৎ মঙ্গলবার দিবাগত মধ্যরাতে তার বসতবাড়িতে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুনে সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। পরিহিত কাপড় ছাড়া আর কোনো কিছু রক্ষা করা সম্ভব হয়নি। 
আগুনে ক্ষতিগ্রস্ত মজিবর ইসলাম জানান, স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নেভানোর চেষ্টা করা হলেও মুহূর্তের মধ্যেই তার বসতবাড়ির পাঁচটি কক্ষ, তিনটি গরু ও দুইটি ছাগলসহ বিভিন্ন আসবাবপত্রসহ সংসারের প্রয়োজনীয় সবকিছু পুড়ে ভস্মিভূত হয়েছে। অগ্নিকাণ্ডে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে তার দাবি।

খানসামা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন লিডার আবু সায়েম অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে যাই কিন্ত আগ্নিকাণ্ডের ১০ মিনিটেই সব পুরে যায়। ধারণা করা হচ্ছে কয়েলের আগুন থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। 

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর