১৪ মে, ২০২৩ ২২:২২

আপত্তিকর ক্লিপ ভাইরাল; বদলি হয়ে আসা শিক্ষকের বিরুদ্ধে প্রতিবাদ

লালমনিরহাট প্রতিনিধি:

আপত্তিকর ক্লিপ ভাইরাল; বদলি হয়ে আসা শিক্ষকের বিরুদ্ধে প্রতিবাদ

রংপুর কারমাইকেল কলেজ থেকে লালমনিরহাট সরকারি কলেজে সদ্য বদলি হয়ে আসা সমালোচিত শিক্ষক আহসান উল ফেরদৌসের বিরুদ্ধে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীদের দাবি বিতর্কিত ওই শিক্ষককে লালমনিরহাট সরকারি কলেজে চায় না শিক্ষার্থীরা। এসময় শান্তি প্রিয় ও সুশিক্ষার পরিবেশ থাকা লালমনিরহাট সরকারি কলেজে বিতর্কিত শিক্ষকের বদলির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় তারা।

রবিবার (১৪ মে) কলেজের মূল ফটকের সামনে বেলা ২টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধনে কলেজের কয়েকশত শিক্ষার্থী অংশ নেয়। এসময় ওই শিক্ষককে কলেজে ঢুকতে না দেয়ার ব্যাপারে কঠোর অবস্থানের কথা জানিয়ে স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।

জানা গেছে, রংপুর কারমাইকেল কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষক আহসান উল ফেরদৌসের সাথে এক ছাত্রীর আপত্তিকর ভিডিও কল রেকর্ডের ক্লিপ ভাইরাল হয়। ভাইরাল হওয়া ঐ ভিডিওতে শিক্ষক আহসান এক ছাত্রীর সাথে কথা বলার সময় আপত্তিকর অঙ্গভঙ্গি করে ছাত্রীকে দেখাতে থাকেন। ভিডিও কলের ঐ ক্লিপ ভাইরাল হলে তীব্র সমালোচনার সৃষ্টি হয়। পরে কারমাইকেল কলেজের সাধারণ শিক্ষার্থীরা শিক্ষকের বিরুদ্ধে অধ্যক্ষের নিকট অভিযোগ করেন। শিক্ষার্থীদের অভিযোগের পেক্ষিতে কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষককে তিন দিনের সময় দিয়ে কৈফিয়ত তলব করে।পরে কৈফিয়তের জন্য বেধে দেওয়া সময়ের শেষ দিনে জবাব দিলেও সেদিনই শিক্ষক আহসান উল ফেরদৌসকে বদলি করা হয় লালমনিরহাট সরকারি কলেজে। কিন্তু নতুন কলেজের শিক্ষার্থীরাও তীব্র আন্দোলন গড়ে তোলে বিতর্কিত ঐ শিক্ষকের বিরুদ্ধে। রংপুর কারমাইকেল কলেজ থেকে বদলির নির্দেশ পেয়ে গত বৃহস্পতিবার( ১১মে) বিকেলে লালমনিরহাট সরকারি কলেজে যোগদান করতে আসে বিতর্কিত শিক্ষক আহসান উল ফেরদৌস। এ খবর পেয়ে কলেজের মূল ফটকের সামনে আগে থেকে অবস্থান নিয়ে কলেজে ঢুকতে বাধা দেয় শিক্ষার্থীরা। সেদিন শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে বাধ্য হয়ে তরিঘরি করে রিক্সাযোগে কলেজ এলাকা ত্যাগ করেন বিতর্কিত শিক্ষক ফেরদৌস। বর্তমানে লালমনিরহাট সরকারি কলেজের শিক্ষার্থীরা ওই বিতর্কিত শিক্ষককে কলেজে ঢুকতে না দেয়ার ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে।

এ ব্যাপারে মন্তব্যের জন্য সদ্য বদলি হয়ে আসা বিতর্কিত শিক্ষক আহসানুল ফেরদৌসের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর