১৫ মে, ২০২৩ ১৪:২৫

নোয়াখালীর সাথে হাতিয়ার নৌযান চলাচল শুরু

নোয়াখালী প্রতিনিধি


নোয়াখালীর সাথে হাতিয়ার নৌযান চলাচল শুরু

ঘূর্ণিঝড় মোখার আতঙ্কের পর আজ সোমবার সকাল থেকে নোয়াখালীর সাথে হাতিয়ার নৌযান চলাচল শুরু হয়েছে। নোয়াখালীর উপকূলীয় হাতিয়াসহ ৪টি উপজেলার চরাঞ্চলের লোকজন স্বাভাবিক জীবেন ফিরতে শুরু করেছে। জেলার উপকূলীয় এলাকার লোকজন স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছেন। দুর্গম চর ও দ্বীপের যেসব লোকজন রাতে ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে উঠেছিল ভোরের সূর্য উঠার আগেই তারা সবাই নিজ নিজ গন্তব্যে ফিরে গেছেন।

হাতিয়ার সাথে নৌযান বন্ধ থাকায় গত ২দিন থেকে ২ শতাধিক লোকজন চেয়ারম্যান ঘাট এলাকায় আটকে পড়ে ছিল। তারা আজ সকাল থেকে হাতিয়ায় গন্তব্য স্থানে ট্রলার ও স্পিড বোর্ডে ফিরতে শুরু করছে। জেলা প্রশাসন হাতিয়া, সুবর্ণচর, কবিরহাট ও কোম্পানীগঞ্জ উপজেলাকে ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করেছেন। তবে চানন্দী ইউনিয়ন, ভূমিহীন বাজার এলাকার ও ভয়ারচর ইসলামপুর এলাকার হাজার হাজার মানুষ নদী ভাঙনের আতঙ্কে রয়েছে। 

স্থানীয়রা সকালে এসে দোকান খুলেছেন। এছাড়া ঘূর্ণিঝড় তেমন কোনো প্রভাব ফেলেনি। তবে তারা বেড়িবাঁধগুলো মেরামত করার দাবি জানিয়েছেন। 
জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, গত দুইদিন থেকে প্রশাসনের পক্ষ থেকে লোকজনকে নানাভাবে সতর্ক করা হয়েছে। সকাল থেকে নোয়াখালীর সাথে হাতিয়ার নৌযান চলাচল শুরু হয়েছে

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর