১৮ মে, ২০২৩ ২১:১৭

টেকনাফে মৎস্যজীবীদের নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে মৎস্যজীবীদের নিয়ে
অবহিতকরণ সভা অনুষ্ঠিত

বাংলাদেশের সামুদ্রিক জলসীমায় মাছের সুষ্ঠু প্রজনন, মজুদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণ নিশ্চিত করার লক্ষ্যে ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন বঙ্গোপসাগরের একচ্ছত্র অর্থনৈতিক জলসীমায় সকল প্রকার মৎস্য নৌযান কতৃক যে কোন ধরনের মৎস্য আহরণ কার্যক্রম নিষিদ্ধ উপলক্ষে টেকনাফে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে টেকনাফ উপজেলা কৃষি অফিস মিলনায়তনে এনহ্যন্সড কোস্টাল ফিশারিজ ইন বাংলাদেশ (ইকোফিস-২) অ্যাক্টিভিটি সহযোগিতায় এই সভা অনুষ্ঠিত হয়।

টেকনাফ উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও সহকারী শহিদুল আলমের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান। 

তিনি বলেন, সরকারি নিদর্শনা মেনে ৬৫ দিন সাগরে কোন ধরনের মাছ ধরা যাবে না, জেলেদের সুখে-দুঃখে আমরা আছি এবং থাকবো ইনশাআল্লাহ। আমারা জাল পুড়াইতে চাই না এবং কাউকে জেলে দিতে চাই না। উপজেলা মৎস্য অধিদপ্তর প্রকৃত জেলেদের তালিকা করে চাউল দেওয়ার আহ্বান জানান। এ সময় তিনি সকল মৎস্যজীবীদের সহযোগিতা কামনা করেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা কৃষি কর্মকর্তা  জাকিরুল ইসলাম, টেকনাফ কোস্টগার্ড স্টেশান কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মাজিদ, টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল হালিম, টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র মৌলানা মুজিবুর রহমান, উপজেলা ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির সভাপতি আব্দুল সালাম, জাতীয় মৎস্যজীবী সমিতির টেকনাফ পৌর শাখার সভাপতি মোহাম্মদ আলমগীর ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইব্রাহিমসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মৎস্যজীবী জেলেরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর