১৯ মে, ২০২৩ ১৬:২২
যশোরে স্কাউটস কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান

দেশের সকল মাদ্রাসা, কিন্ডারগার্টেনে স্কাউট দল গঠন করা হবে

নিজস্ব প্রতিবেদক, যশোর

দেশের সকল মাদ্রাসা, কিন্ডারগার্টেনে স্কাউট দল গঠন করা হবে

দুর্নীতি দমন কমিশনের কমিশনার ও বাংলাদেশ স্কাউটসের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বলেছেন, দেশের সকল মাদ্রাসা ও কিন্ডারগার্টেনে স্কাউট দল গঠন করা হবে। স্কুলগুলোতে দুটি করে দল গঠন করা হবে। এমনকি পথশিশুদের নিয়েও কাজ করবে স্কাউটস।

শুক্রবার দুপুরে যশোরের পুলেরহাটে আঞ্চলিক স্কাউট কেন্দ্রে খুলনা অঞ্চলের শাপলা কাব অ্যাওয়ার্ড ও প্রেসিডেন্টস স্কাউট অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আহসান হাবিব। প্রধান অতিথি ছাড়াও অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্কাউটসের জাতীয় কমিশনার (জনসংযোগ ও মার্কেটিং) এমএম ফজলুল হক আরিফ, যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, স্কাউটস কমিশনার (প্রোগ্রাম) মোহাম্মদ আতিকুজ্জামান, স্কাউটসের নির্বাহী পরিচালক উনু চিং, স্কাউটসের খুলনা অঞ্চলের কমিশনার রুহুল আমিন ও খুলনা অঞ্চলের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ আবুল খায়ের।

অনুষ্ঠানে ২০১৭ সাল থেকে ২০১৯ সালের ৮টি গ্রুপে শাপলা কাব অ্যাওয়ার্ড ও ২০২০ সালের প্রেসিডেন্টস স্কাউটের ২৬৬ জনকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ড. মো. মোজাম্মেল হক খান বলেন, বাংলাদেশ স্কাউটস এশিয়া মহাদেশে তৃতীয় অবস্থানে রয়েছে। একইসাথে বিশ্বেও বাংলাদেশের অবস্থান তৃতীয়। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ স্কাউটসকে দ্বিতীয় অবস্থানে নিয়ে যেতে আমরা কাজ করে যাচ্ছি। তিনি বলেন, ৫০ বছর আগে বাংলাদেশ স্কাউটসের সদস্য ছিল মাত্র ৫০ হাজার। এখন এই সংখ্যা ২২ লাখ ৩৪ হাজারে দাঁড়িয়েছে। ২০৩০ সালের মধ্যে এই সংখ্যা অর্ধ কোটিতে পৌঁছাবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর