২১ মে, ২০২৩ ১৭:৪৫

ঈশ্বরদীতে ট্রেনের তেল চুরির ঘটনায় ২ জনকে সাময়িক বরখাস্ত

পাবনা প্রতিনিধি

ঈশ্বরদীতে ট্রেনের তেল চুরির ঘটনায় ২ জনকে সাময়িক বরখাস্ত

পাবনার ঈশ্বরদীতে রেলওয়ের ইঞ্জিন থেকে তেল চুরির ঘটনায় দুই ট্রেন চালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

শনিবার রাত সাড়ে ১২ টার দিকে খুলনা-ঈশ্বরদী রেলরুটের ঈশ্বরদী পাতিবিল তিনকোণা পুকুর এলাকায় রেলওয়ে ইঞ্জিন (নাম্বার-৬৫৩২) ইঞ্জিন থেকে তেল পাচার করার সময় ৫০ লিটার তেলসহ দুইজনকে আটক করে ঈশ্বরদী রেলওয়ে গোয়েন্দা নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

আটককৃত আসামিরা হলো পাবনার ঈশ্বরদী পৌর এলাকার উমিরপুর গ্রামের মৃত আকতার আলীর ছেলে আমিনুল ইসলাম (৩৫) ছামিউল আলমের ছেলে আলিফ মিয়া (১৮)। 

জানা যায়, শনিবার রাত আনুমানিক সাড়ে ১২ টার চুয়াডাঙ্গার দর্শনা থেকে ঈশ্বরদী অভিমুখে লোকোমোটিভ ইঞ্জিনটি আসছিল। রেলওয়ে ইঞ্জিনটি ঈশ্বরদীর তিনকোণা পুকুর এলাকায় পৌঁছে রেলওয়ে ইঞ্জিন ৬৫৩২ থামিয়ে ইঞ্জিন থেকে তেল পাচার করার সময় হাতেনাতে ঈশ্বরদী রেলওয়ে নিরাপত্তা বাহিনী (গোয়েন্দা) সদস্যরা আটক করে। এ সময় তাদের কাছ থেকে চটের বস্তার দিয়ে মুড়ানো অবস্থায় ৫০ লিটার তেল জব্দ করে।

পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশীষ কুমার মন্ডল জানান, এ ঘটনায় ইঞ্জিনের চালক ও সহকারী চালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেইসঙ্গে পাকশী বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (ফুয়েল) গোলাম মুস্তফাকে আহবায়ক করে তিন সদস্য কমিটি গঠন করা হয়েছে। 

ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিহির রঞ্জন দেব  জানান, তেল চুরির ঘটনায় দুই জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানায় মামলা নথিভুক্ত করা হয়েছে। আজদুপুরে আদালতের মাধ্যমে পাবনা জেলা কারাগারে পাঠানো হয় তাদের।  

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ জানান, 'দুই চালকের সাময়িক বরখাস্তের আদেশ কার্যকর করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে কমিটিকে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় আরো ব্যবস্থা গ্রহণ করা হবে।'

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর