২৩ মে, ২০২৩ ১২:০০

পাকুন্দিয়ায় ঘোড়দৌড় অনুষ্ঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি

পাকুন্দিয়ায় ঘোড়দৌড় অনুষ্ঠিত

২৫টি ঘোড়া ৩টি ভাগে ভাগ হয়ে দৌড়ে অংশ নেয়

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল ৪টায় উপজেলার বুরুদিয়া পানিচত্বর বিলের সংলগ্ন মাঠে এ প্রতিযোগিতার আয়োজন করে স্থানীয় এলাকাবাসী।

দেশের বিভিন্ন স্থান থেকে আসা ২৫টি ঘোড়া ৩টি বিভাগে ভাগ হয়ে প্রতিযোগিতায় অংশ নেয়। তিন বিভাগে প্রথম স্থান অধিকার করে নরসিংদীর আমিলপুরের মানিক মিয়া, পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট এলাকার কালাম ও ব্রাহ্মণবাড়িয়া জেলার শরীফ উদ্দিন। প্রত্যেক প্রথম স্থান অধিকারীকে একটি করে খাসি উপহার দেওয়া হয়।

মঠখোলা এলাকা থেকে ঘোড়দৌড় দেখতে আসা বৃদ্ধ জহির উদ্দিন বলেন, আমরা যখন জোয়ান ছিলাম তখন প্রতিবছরে এমন ঘোড়দৌড় প্রতিযোগিতা হতো। এখন আর সে রকম হয় না। আজ অনেকদিন পর ঘোড়দৌড় দেখতে নাতিকে নিয়ে আসলাম। অনেক ভালো লাগছে।

সৌদি আরব প্রবাসী মাহবুব বলেন, অনেকদিন পর দেশে এসেছি। এলাকায় ঘোড়দৌড়ের আয়োজন করার খবর পাই। ছেলেকে নিয়ে ঘোড়দৌড় দেখতে আসলাম। অনেক ভালো লেগেছে।

বুরুদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল বলেন, অনেক দিন পর এলাকাবাসীর উদ্যোগে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে ২৫টি ঘোড়া ৩টি ভাগে ভাগ হয়ে দৌড়ে অংশ নেয়। প্রতিটি বিভাগের জন্য ১ম, ২য় ও ৩য় পুরস্কার ছিল। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর