২৩ মে, ২০২৩ ১২:০৫

চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান, জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান, জরিমানা

অনুমোদনহীন কোম্পানির নিম্নমানের স্যালাইন, পণ্যের মেয়াদ না থাকা এবং পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে তিন প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয় সোমবার জীবননরগ উপজেলার চ্যাংখালি সড়কের তিনটি প্রতিষ্ঠানে অভিযান চালায়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ এ অভিযানে নেতৃত্ব দেন।

অভিযানে জীবননগরের চ্যাংখালি সড়কের মেসার্স গফুর স্টোরের মালিক আব্দুল গফুর তার প্রতিষ্ঠানে বিক্রির উদ্দেশ্যে নিম্নমানের অনুমোদনহীন কোম্পানির স্যালাইন বিক্রির জন্য রেখেছিলেন। দোকানে কোনো মূল্য তালিকা প্রদর্শন করা ছিল না এবং দোকানে বেশ কিছু মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়া যায়। এসব অপরাধে প্রতিষ্ঠানের মালিক আব্দুল গফুরকে ১০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

একই সড়কে মেসার্স সোনার বাংলা হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে হোটেলের মালিক সাকিল আহমেদকে ২ হাজার টাকা এবং কীটনাশক ব্যবসায়ী কণা এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানের মালিক কাউসার আলিকে মেয়াদোত্তীর্ণ কীটনাশক সংরক্ষণ ও বিক্রি করার অপরাধে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনার পর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ সাংবাদিকদের বলেন, সতর্ক করার জন্য সকলকে স্বল্প পরিমাণ জরিমানা করা হয়েছে। এসব প্রতিষ্ঠানের মালিক একই অপরাধ পুনরায় করলে দৃষ্টান্তমূলক আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর