২৬ মে, ২০২৩ ১৮:১২

এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে বাউবির উপাচার্য

খায়রুল ইসলাম, গাজীপুর

এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে বাউবির উপাচার্য

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়র অধীনে পরিচালিত এসএসসি (মাধ্যমিক স্কুল সার্টিফিকেট) পরীক্ষা- চলাকালীন আজ শুক্রবার বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার খুলনার বি.কে. ইনস্টিটিউশন, রূপসা মাধ্যমিক বিদ্যালয়, সরকারি দৌলতপুর মুহসিন মাধ্যমিক বিদ্যালয়  ও বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। পরীক্ষা কেন্দ্রেগুলোতে প্রশাসন ও কেন্দ্রের দায়িত্ব পালনকারীদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের নির্দেশ প্রদান করেন। তিনি নকল মুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। 

বাউবির তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. আ.ফ.ম মেজবাহ উদ্দিন জানান, এবছরে ২২১টি পরীক্ষা কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। প্রথম ও দ্বিতীয় বর্ষে মোট ৪০ হাজার ১৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন। এর মধ্যে পুরুষ পরীক্ষার্থী ২৫ হাজার ১ শত ৫১ জন এবং নারী পরীক্ষার্থী ১৪ হাজার ৮ শত ৬৩ জন। 

এছাড়া তিনি বাউবির খুলনা আঞ্চলিক কেন্দ্র পরিদর্শন করেন এবং কর্মকর্তা, কমর্চারীদের সাথে মতবিনিময় করেন। তিনি দ্রুততম সময়ে শিক্ষার্থী ও সেবা প্রার্থীদের  সেবা প্রদানে আন্তরিক ও তৎপর হওয়ার  নির্দেশনা দেন। বিশ্ববিদ্যালয়ের সম্পদ ব্যবহারে মিতব্যায়ী হওয়ার পরামর্শ দেন। কর্মকর্তা, কমর্চারীদের ইতিবাচক দৃষ্টিভঙ্গি ও মূল্যবোধ নিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় প্রত্যয় ও অঙ্গীকার নিয়ে সকলকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার আহবান জানান। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর