শিরোনাম
১৩ জুন, ২০২৩ ১৪:১৫

জাপা যুক্তরাষ্ট্রের ভিসা নীতি সমর্থন করে: জিএম কাদের

শেরপুর প্রতিনিধি

জাপা যুক্তরাষ্ট্রের ভিসা নীতি সমর্থন করে: জিএম কাদের

জাপা যুক্তরাষ্ট্রের ভিসা নীতিকে সমর্থন করে: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, সম্প্রতি যুক্তরাষ্ট্রের আরোপ করা ভিসা নীতি বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সহায়ক হবে। ভিসা নীতিকে বিদেশি হস্তক্ষেপ বলা হলেও ওই নীতি জনগণের মনের অবস্থার পক্ষে। আমরা এই ভিসা নীতি সমর্থন করি।

তিনি আরও বলেন, বর্তমানে দেশের যে গণতান্ত্রিক অবস্থা তাতে নির্বাচন সুষ্ঠু হওয়ার কোনও সুযোগ নেই। প্রধানমন্ত্রীর হাতে শতভাগ ক্ষমতা রেখে মন্ত্রিপরিষদ ভেঙে দিয়ে নির্বাচন করলেও বর্তমান নির্বাচন অবস্থার কোন পরিবর্তন হবে না। ফলাফল সেই আগের মতোই হবে।

মঙ্গলবার দুপুরে শেরপুর সার্কিট হাউজে জেলা জাপার দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণের পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জিএম কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, আমেরিকা আমাদের দেশে সুষ্ঠু নির্বাচন, গণতান্ত্রিক অবস্থা ঠিক করতে ওই ভিসা নীতি দিয়েছে। অবাধ নির্বাচনের জন্য এখনও প্রস্তাবনা ঠিক হয়নি। সকলের সাথে আলোচনা করে প্রস্তাবনা ঠিক করা হবে। 

তিনি আরও বলেন, আগামী নির্বাচনের আগে পরিস্থিতি বিবেচনা করে জাতীয় পার্টি সিদ্ধান্ত নেবে নির্বাচনে যাওয়া যায় কি না। আমরা তিনশ’  আসনের জন্য প্রস্তত আছি। তবে আগামীর পরিস্থিতি বিবেচনায় দলের শক্তি সামর্থ্য ও নেতাকর্মীদের ইচ্ছা অনুযায়ী জোট বা একক নির্বাচনের প্রস্ততি নেওয়া হবে।

এসময় জাতীয় পার্টির কো- চেয়ারম্যান রহুল আমীন হাওলাদার, কাজী ফিরোজ রশীদসহ জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর