শিরোনাম
১৫ জুন, ২০২৩ ২২:৩২

ডাকাত ধরতে গিয়ে আহত গ্রামবাসী

কুমিল্লা প্রতিনিধি

ডাকাত ধরতে গিয়ে আহত গ্রামবাসী

ডাকাত সদস্যদের হামলায় আহত গ্রামবাসী

কুমিল্লার চান্দিনা উপজেলার বড়ইয়া কৃষ্ণপুর গ্রামের বেশ কয়েকজন বাসিন্দাকে ডাকাত দলের সদস্যরা এলোপাতাড়ি কুপিয়েছে। ডাকাতি শেষে পালিয়ে যাওয়ার পথে রামদা, ছুরির কোপে গ্রামবাসীদের আহত করা হয়।

আহতরা বড়ইয়া কৃষ্ণপুর গ্রামের ১১ জন নারী-পুরুষ। তারা হলেন গ্রামের প্রধানীয়া বাড়ির মো. শাহ আলম (৭০), তার স্ত্রী জয়নব বেগম (৬২), ছেলে আনিছুর রহমান (৩০), একই বাড়ির মৃত মজিবুর রহমান ছেলে আবদুর রহমান (৩১), মো. লোকমান হোসেনের ছেলে সোলায়মান (২৮), মৃত ছিফাত উল্লাহর ছেলে রবিউল্লাহ (৪৫), মৃত আবদুল মান্নানের ছেলে জসিম উদ্দিন প্রধান (৪৫), মৃত আমিন উদ্দিন প্রধানের ছেলে মফিজুল ইসলাম প্রধান (৬৫), মৃত মজিবুর রহমানের স্ত্রী তাসলিমা (৩৮), রশিদ প্রধানের ছেলে ওসমান গনি (৩৫), সেলিম প্রধানের ছেলে আলমগীর হোসেন (২৮)। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আনিছুর রহমানকে গৌরীপুর সরকারি হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজে প্রেরণ করেন চিকিৎসকরা।

মো. শাহ আলম প্রধান ও তার পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা যায়, বুধবার রাত আনুমানিক আড়াইটায় বিল্ডিং করা বাড়ির পেছন দিক থেকে জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে ডাকাতদল। ২০-২৫ জনের শর্ট প্যান্ট পরিহিত ও মুখোশধারী ডাকাতদল তাদের পরিবারের সদস্যদের এলোপাতাড়ি কুপিয়ে জখম করে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে। ডাকাতরা নগদ টাকা, ১টি মোবাইল, স্বর্ণের কানের দুল ও আংটি লুট করে।

এ সময় পার্শ্ববর্তী ঘরের লোকজন টের পেয়ে গেলে ডাকাতরা পালিয়ে যায়। ভুক্তভোগীদের চিৎকারে গ্রামের অন্যান্য লোকজন ডাকাতদের ধাওয়া করে। এছাড়া কয়েকজন রাস্তায় ডাকাতদের আটকের চেষ্টা করে। এ সময় ডাকাত দলের সদস্যরা সবাইকে কুপিয়ে পালিয়ে যায়।

গ্রামের বাসিন্দা শাহাদাত বলেন, আমরা কখনও এমন বর্বর ঘটনা দেখিনি। এলাকাবাসী ঘটনার সুষ্ঠু বিচার এবং ডাকাতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর