১৬ জুন, ২০২৩ ২১:৫৯

এতিম ও দরিদ্র শিশুদের জন্য যশোরের গ্রামে শতভাগ আবাসিক স্কুলের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক, যশোর

এতিম ও দরিদ্র শিশুদের জন্য যশোরের গ্রামে শতভাগ আবাসিক স্কুলের যাত্রা শুরু

এতিম ও দরিদ্র শিশুদের জন্য যশোরের গ্রামে শতভাগ আবাসিক স্কুলের যাত্রা শুরু

যশোরে এতিম ও হতদরিদ্র পরিবারের শিশুদের জন্য এক অন্যরকম স্কুলের যাত্রা শুরু হলো শুক্রবার। যশোর শহর থেকে ১৪ কিলোমিটার দক্ষিণে রুদ্রপুর গ্রামে শতভাগ আবাসিক এডাস আভা ইন্টারন্যাশনাল একাডেমি নামের এ স্কুলটিতে বর্তমানে ১৩০ জন শিক্ষার্থী আছে। যদিও এর ধারণক্ষমতা দেড় হাজার বলে স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে। 

এখানকার এতিম ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য থাকা, খাওয়া, শিক্ষাগ্রহণ, চিকিৎসা ও খেলাধুলার সর্বাধুনিক ব্যবস্থা রয়েছে। প্রচলিত পাঠক্রম ছাড়াও এখানকার শিক্ষার্থীদের কোরআন ও বিজ্ঞানের আলোকে আলোকিত করে সুনাগরিক হিসেবে গড়ে তোলা হবে।

দেশি-বিদেশি দাতাদের অর্থায়নে গড়ে তোলা এ স্কুলটি শুক্রবার বেলা ১১টায় উদ্বোধন করেন সাবেক গণপরিষদ সদস্য মো. মঈনুদ্দিন মিয়াজী। তিনি উদ্বোধনী ফলক উন্মোচনের পাশাপাশি বেলুন ওড়ান ও কবুতর অবমুক্ত করেন। এসময় সেখানে দাতা সংস্থা ওয়ামী’র প্রতিনিধি সৌদি নাগরিক আব্দুর রাহিম বা-আব্বাদ, যশোর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, যশোর প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন, এডাস আভা ইন্টারন্যাশনাল একাডেমির উপদেষ্টা ডা. মো. রেদোয়ানুর রহমান, প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল (অব.) মো. সালাহউদ্দিন মিয়াজী, এডাস-এর সভাপতি নাজমা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন। স্কুল উদ্বোধনের পর অতিথিরা স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত উদ্বোধনী আলোচনা সভায় অংশ নেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর