১৯ জুন, ২০২৩ ১৬:৪৩

বালিয়াকান্দিতে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

রাজবাড়ী প্রতিনিধি

বালিয়াকান্দিতে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

রাজবাড়ীর বালিয়াকান্দিতে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উপজেলা ছাত্রদলের সভাপতি নাজমুল শেখ (৩০) ও বালিয়াকান্দি সরকারি কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তানিম প্রমাণিক (২২) আহত হয়েছেন। আহতদের উন্নত চিকিৎসার জন্য রাজবাড়ী সদর হাসপাতাল ও ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আজ সোমবার সকালে উপজেলার ওয়াপদা মোড়ে এই ঘটনা ঘটে।

জানা গেছে, সারাদেশে বিএনপি জামায়াতের নৈরাজ্য ও অগ্নিসংন্ত্রাসের প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচি অনুয়ায়ী সকালে সাড়ে ১১টার দিকে বালিয়াকান্দি উপজেলা ছাত্রলীগ, আওয়ামী লীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ ট্যাম্পু স্টান্ডে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করে। অন্যদিকে সম্প্রতি উপজেলা ছাত্রদলের কমিটি গঠন করায় পর তারা একটি আনন্দ শোভাযাত্রা করতে যায়। 

ছাত্রলীগের সহ-সভাপতি মো. জুবায়ের আল মাহমুদ বলেন, আমাদের শন্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রদলের সন্ত্রাসীরা ইট পাটকেল নিক্ষেপ করে। আমরা তা প্রতিহত করতে যাই। এতে সংঘর্ষের ঘটনা ঘটে। 

বালিয়াকান্দি উপজেলা ছাত্রদলের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মো. রাকিব বিল্লাহ বলেন, ১৬ জুন আমাদের উপজেলা ছাত্রদলের কমিটির অনুমোদন দেন জেলা ছাত্রদল। সেই উপলক্ষে ওয়াপদা মোড় থেকে আমাদের একটি আনন্দ মিছিল বের করে ট্যাম্পু স্টান্ডে পৌঁছালে ছাত্রলীগের সন্ত্রাসীরা আমাদের নেতাকর্মীদের ওপর পরিকল্পিতভাবে হামালা করে। এতে আমাদের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে।

বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, ছাত্রলীগ ও ছাত্রদলের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। আমরা এখন পর্যন্ত কোন পক্ষের থেকে লিখিত অভিযোগ পাইনি। পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর