২০ জুন, ২০২৩ ১৯:০২

ঈশ্বরদীতে ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যার ঘটনায় মামলা

পাবনা প্রতিনিধি

ঈশ্বরদীতে ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যার ঘটনায় মামলা

প্রতীকী ছবি

পাবনার ঈশ্বরদীতে পূর্ব বিরোধের জেরে ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যার ঘটনায় মামলা হয়েছে। নিহত তাফসির আহমেদ মনার মা নাহিদা আক্তার লিপি বাদী হয়ে সোমবার দিবাগত রাত ১২টার পর ঈশ্বরদী থানায় এ মামলা করেন।

এলাকায় আধিপত্য বিস্তার ও মাটির ব্যবসা নিয়ে বিরোধের জেরে তাফসির আহমেদ মনাকে গত শনিবার রাতে উপজেলার লক্ষ্মীকুন্ডা ইউনিয়নের এমপির মোড়ে তার প্রতিপক্ষরা গুলি করে হত্যা করে। তিনি পাকশী ইউনিয়নের দিয়াড় বাঘইল গ্রামের সৌদিপ্রবাসী তানজুর রহমান তুহিনের ছেলে ও ঈশ্বরদী সরকারি কলেজের ব্যবস্থাপনায় অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

মঙ্গলবার সকালে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, রাতে নিহত যুবকের মা বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

পুলিশ ও নিহত যুবকের স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, মনা রাত এগারোটার দিকে এমপির মোড় এলাকায় পাবনা ট্যাংক লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে বসে ছিল। এ সময় মুখ বেঁধে ৩ থেকে ৪ জনের একদল অস্ত্রধারী তাকে ঘিরে ধরে এলোপাতাড়ি গুলি করে। গুলিবিদ্ধ হয়ে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। স্থানীয় লোকজন এগিয়ে এসে মনাকে উদ্ধার করেন। পরে পাবনার জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

মনার বড় ভাই তানভির রহমান তনু বলেন, মনা পাকশী ইউনিয়নের রূপপুর ফটু মার্কেট সংলগ্ন পদ্মা নদী থেকে মাটি ও বালি কাটার ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। এই নিয়ে প্রতিপক্ষ যুবলীগ ও ছাত্রলীগের কিছু নেতাকর্মীর সঙ্গে মনার লোকজনের বিরোধ চলছিল দীর্ঘদিন ধরে। কয়েক দিন আগে প্রতিপক্ষ ওই গোষ্ঠী মনার পক্ষের শাহিন নামে যুবলীগের এক কর্মীর মোটরসাইকেল পুড়িয়ে দেয়। এ ঘটনায় যুবলীগ কর্মী মো. লিটন, লিখনসহ কয়েকজনের নামে থানায় মামলা করা হয় ওই ঘটনায়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর