২১ জুন, ২০২৩ ১১:১৭

বাসাইল পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে

টাঙ্গাইল প্রতিনিধি

বাসাইল পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে

বাসাইল পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ চলছে। বুধবার সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতো নারী ও পুরুষ ভোটারের উপস্থিতি লক্ষ করা যায়।

বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি আরো বাড়তে থাকে। ভোটারদের দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করতে দেখা যায়।

এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে নির্বাচনী এলাকায়। এছাড়াও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের টহল রয়েছে।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুর রহিম আহমেদ, স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি এনামুল করিম অটল ও কৃষক শ্রমিক জনতা লীগের উপজেলা শাখার সভাপতি রাহাত হাসান টিপু মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাসাইল পৌরসভার ১০টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৪৩৭। এর মধ্যে নারী ভোটার ৯ হাজার ৫৩০ জন এবং পুরুষ ভোটার ৮ হাজার ৯০৭ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা মতিউর রহমান বলেন, সুষ্ঠু সুন্দর নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ ও ভোটারদের ইভিএমএ ভোট দেওয়া দেখানো হয়েছে। পৌরসভায় পর্যাপ্ত সংখ্যক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর