২১ জুন, ২০২৩ ১৪:৪০

কুষ্টিয়ায় চিংড়িতে জেলি, মাছ ব্যবসায়ীকে জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ায় চিংড়িতে জেলি, মাছ ব্যবসায়ীকে জরিমানা

চিংড়ি মাছের সাথে ক্ষতিকারক জেলি মিশিয়ে বিক্রির অভিযোগে এক মাছ বিক্রেতাকে দুই হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও প্রায় তিন কেজি মাছ জব্দ ও ধ্বংস করা হয়েছে। বুধবার দুপুরে কুষ্টিয়ার কুমারখালী পৌরসভার তহবাজারে আদালত পরিচালনা করা হয়। 

আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত। এসময় থানা পুলিশ আদালতকে সহযোগীতা করেন।

জানা গেছে, একজন সরকারি কর্মকর্তা সকালে পৌরসভার তহবাজারের মাছ বিক্রেতা মোস্তফা কামালের নিকট থেকে ৭০০ টাকা কেজি দরে আধা কেজির একটু বেশি চিংড়ি মাছ ক্রয় করেন। যার মূল্য ৪০০ টাকা। মাছ গুলো বাড়িতে নিয়ে কুটার সময় তার স্ত্রী টের পান মাছে জেল মিশানো। সাথে সাথে তিনি উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কাছে অভিযোগ করেন।

এরপর অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়াই ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনে ওই মাছ বিক্রেতাকে দুই হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার। এছাড়াও জেলি মিশানো জব্দকৃত তিন কেজি মাছ ধ্বংস করেন তিনি।
স্থানীয়দের ভাষ্য, জেলি মিশানো প্রতি কেজি মাছে বিক্রেতার প্রায় ৬০ থেকে ৭০ টাকা বেশি লাভ হয়। ৪০০ টাকার মাছে ওই বিক্রেতা প্রায় ৩০ টাকা অধিক লাভ করেছিলেন।

উপজেলা সহকারী কমিশার ( ভূমি) মো. আমিরুল আরাফাত বলেন, জেলি মিশিয়ে চিংড়ি মাছ বিক্রি হচ্ছে- এমন অভিযোগের ভিত্তিতে তিনি অভিযান পরিচালনা করেন। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় মোস্তফা কামাল নামের এক বিক্রেতাকে দুই হাজার টাকা জরিমানা এবং প্রায় তিন কেজি মাছ ধ্বংস করেছেন তিনি।  

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর