২২ জুন, ২০২৩ ১৭:১৬

শ্লীলতাহানির প্রতিবাদে নবাবগঞ্জে স্কুলশিক্ষার্থীদের বিক্ষোভ

দিনাজপুর প্রতিনিধি

শ্লীলতাহানির প্রতিবাদে নবাবগঞ্জে স্কুলশিক্ষার্থীদের বিক্ষোভ

শ্লীলতাহানির অভিযোগে দিনাজপুরের নবাবগঞ্জে জয়পুর ইউপির মনোহরপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীসহ এলাকাবাসী বিক্ষোভ মিছিলসহ জমায়েত হলে উত্তপ্ত পরিবেশের সৃষ্টি হয়। এসময় একটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভা বসে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয় বলে নিশ্চিত করেন নবাবগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দিপক কুমার বনিক। 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিদ্যালয়ের সহকারী শিক্ষক (লাইব্রেরীয়ান) রেজওয়ানুল ইসলাম ফিরোজের বিরুদ্ধে বিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণ করার অভিযোগে তারা ওই বিক্ষোভ মিছিল করে। এছাড়াও তারা রাস্তা অবরোধ করে।এসময় বিক্ষোভকারীরা শিক্ষকের একটি মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে। ভাঙচুর করেছে অভিযুক্ত শিক্ষকের বাড়িঘর। এমন পরিস্থিতিতে আজ বিদ্যালয়ে যে পরীক্ষা ছিল তা অনুষ্ঠিত হয়নি। 

জানা যায়, মনোহরপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (লইব্রেরিয়ান) ও চামুন্ডা ফকিরপাড়া গ্রামের রেজওয়ানুল ইসলাম ফিরোজ বিদ্যালয়ের এক মেধাবী ছাত্রীর সাথে অবৈধ সম্পর্ক গড়ে তোলেন। এক পর্যায়ে ছাত্রীটিকে ধর্ষণ করা হয়। বিষয়টি নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপস কুমার সরকারের নিকট অভিযোগ দায়ের হয়। প্রধান শিক্ষক বিষয়টির উপর গুরুত্ব না দেয়ায় বৃহস্পতিবার এলাকাবাসী বিদ্যালয়ে জমায়েত হয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিক্ষোভ করে। এ নিয়ে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। ঘটনাস্থলে স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিকসহ আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আনে। 

নবাবগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দিপক কুমার বনিক জানান, বিষয়টি নিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভা বসে এবং অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করে বিষয়টি তদন্ত সাপেক্ষে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। 
ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপস কুমার সরকার জানান, গত বুধবার তিনি একটি অভিযোগ পেয়েছেন। অভিযোগে কোন ধর্ষণের কথা উল্লেখ নাই। শুধু মোবাইলে বার্তা দেয়ার কথা উল্লেখ করা হয়েছে। ঘটনার সময় তার মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়েছে। অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর