২৩ জুন, ২০২৩ ১৭:৫৮

গলাচিপায় কৃষিপণ্য বিতরণ কার্যক্রম উদ্বোধন

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

গলাচিপায় কৃষিপণ্য বিতরণ কার্যক্রম উদ্বোধন

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

পটুয়াখালীর গলাচিপায় উপজেলা কৃষি অফিসের আয়োজনে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও নারিকেল চারা বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। 

শুক্রবার (২৩ জুন) বেলা সাড়ে ১১টায় উপজেলা কৃষি অফিস কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলালের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদী মাসুদ জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন, এমপির কৃষক প্রতিনিধি কাওসার আহম্মেদ তালুকদার  প্রমুখ। এ ছাড়াও কৃষি অফিসের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও প্রান্তিক কৃষকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মু. আকরামুজ্জামান।
অনুষ্ঠানে ২ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে জনপ্রতি ৫ কেজি ধানের বীজ, ১০ কেজি সাদা সার ও ১০ কেজি ড্যাব সার এবং সাতশত কৃষকের মাঝে জনপ্রতি ৫টি নারিকেল চারা বিতরণ করা হয়।

এমপি এসএম শাহজাদা বলেন, কৃষিবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় কৃষকদের খবর রাখেন। কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনা বিনামূল্যে বীজ, রাসায়নিক সার, গাছের চারা ও অত্যাধুনিক যন্ত্রপাতি দিয়ে কৃষকদের সাবলম্বী করে থাকেন। কৃষিক্ষেত্রে বাংলাদেশ বিপ্লব ঘটিয়ে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর