২৫ জুন, ২০২৩ ২১:৪২

যুদ্ধাপরাধের মামলায় পলাতক আসামি মাহাবুব আলম গ্রেফতার

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

যুদ্ধাপরাধের মামলায় পলাতক আসামি মাহাবুব আলম গ্রেফতার

ময়মনসিংহের ফুলপুরে মহান মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত ও গ্রেফতারি পরোয়ানাভুক্ত  পলাতক আসামি মাহাবুব আলম মন্ডলকে (৭০) গ্রেফতার করা হয়েছে। রবিবার বিকেল সোয়া ৩টার দিকে ময়মনসিংহের কোতোয়ালি থানার তিনকোনা পুকুর পাড় এলাকা থেকে গ্রেফতার করা হয়।

জানা যায়, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আইন ১৯৭৩ অনুযায়ী মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত ও গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি মাহাবুব আলম মন্ডল ফুলপুর উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম বাখাই গ্রামের মৃত বসির উদ্দিন মণ্ডলের ছেলে। তাকে গ্রেফতারের সময় ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুনের সাথে এসআই সুমন মিয়া, এসআই মোফাখখির উদ্দিন, এএসআই আবুল বাসেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

থানা সূত্রে জানা যায়, ২০০৯ সালে তার বিরুদ্ধে যুদ্ধাপরাধ মামলা রুজু হওয়ার পর থেকে দীর্ঘ ১৪ বছর তিনি ঢাকা ও বিভিন্ন এলাকায় পলাতক ছিলেন। ঈদ উপলক্ষে গত তিন দিন আগে মাহাবুব মন্ডল ময়মনসিংহে এসেছেন-এমন সংবাদের ভিত্তিতে রবিবার সোয়া ৩টার দিকে ফুলপুর থানা পুলিশ কোতোয়ালি থানা এলাকায় তার মেয়ের ভাড়াটিয়া বাসা থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এ ব্যাপারে ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত ও গ্রেফতারি পরোয়ানাভুক্ত এই আসামিকে আদালতে প্রেরণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর