শিরোনাম
১ জুলাই, ২০২৩ ২১:১৭

সুইডেনকে মানবজাতির নিকট ক্ষমা চাইতে হবে: হুইপ স্বপন

জয়পুরহাট প্রতিনিধি

সুইডেনকে মানবজাতির নিকট 
ক্ষমা চাইতে হবে: হুইপ স্বপন

বক্তব্য রাখেন আবু সাঈদ আল মাহমুদ স্বপন

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, গণতন্ত্র ও মুক্ত বুদ্ধির চর্চার অর্থ কোনো পবিত্র ধর্মগ্রন্থের অবমাননা করার মতো জঘন্যকর্মে পৃষ্ঠপোষকতা করা নয়। 

শনিবার সকালে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা এবং বিকালে জয়পুরহাট সদরে অনুষ্ঠিত জেলার মেডিকেল শিক্ষার্থীদের সঙ্গে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

হুইপ বলেন, পবিত্র কোরআন মহান আল্লাহ রাব্বুল আলামীন প্রেরিত ধর্মগ্রন্থ। পৃথিবীর ১৯০ কোটি ইসলাম ধর্মালম্বীর নিকট পবিত্রতম গ্রন্থ। শুধু মুসলমান নয়, পৃথিবীর সকল সুস্থ বুদ্ধিসম্পন্ন মানুষের নিকট সম্মানের গ্রন্থ কোরআন। প্রত্যেক ধর্মালম্বীর নিজস্ব ধর্মগ্রন্থ ও নৈতিকতা সম্পন্ন অমর বাণী রয়েছে। এক ধর্মে বিশ্বাসী অপর ধর্মের ধর্মগ্রন্থের বাণীর সঙ্গে একমত না হলেও কোনো সুস্থ মানুষ অপর ধর্মগ্রন্থ অবমাননা করে না। কেবল বিকৃত মস্তিস্কসম্পন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানই অপর ধর্মগ্রন্থের অবমাননা করে থাকে। কিন্তু একটি রাষ্ট্র যদি কোনো ধর্ম গ্রন্থের অবমাননার পৃষ্ঠপোষকতা করে, সেটি মানবজাতির জন্য জঘন্য অপরাধ।

তিনি বলেন, সুইডেন নামক ‘শিক্ষিত’ ও মানবাধিকারের ধ্বজাধারী রষ্ট্রটি পবিত্র কোরআনের অবমাননা কর্মে পৃষ্ঠপোষকতা প্রদান করে কেবল মুসলমান ধর্মাবলম্বী নয়, বিশ্বের মানবজাতিকে অবমাননা করেছে। আমরা মুসলমানরা অন্যদের ধর্মগ্রন্থ বা ধর্মীয় ব্যক্তিত্বদের অবমাননা করি না। 

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, সুইডেনকে রাষ্ট্রীয়ভাবে এই জঘন্য কর্মের জন্য মুসলমানসহ সমগ্র মানবজাতির নিকট দুঃখ প্রকাশ করে ক্ষমা চাইতে হবে। তারা ভবিষ্যতে এমন অপরাধমূলক কর্মকাণ্ডের পৃষ্ঠপোষকতা করবে না, এমন অঙ্গীকারও করতে হবে। তাদের এই কর্মকাণ্ড বিশ্ব শান্তির জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে।

সভা দুটিতে আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান বন্যা, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল মজিদ মোল্লা, জেলা আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জুয়েল, পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডা. জোবায়ের গালিব, উজ্জ্বল নক্ষত্র ফাউন্ডেশনের ফিরোজ হোসেন আওলাদ, সাধারণ সম্পাদক আমানুল্লাহ আমান, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ড. খায়রুল আলম, কৃতী শিক্ষার্থী মিনহাজুল ইসলাম, সৌমিক চৌধুরীর, আব্দুর রহমান গালিব, সমাজসেবক রানা চৌধুরী, এস এম শওকত, শিক্ষার্থী নাফিম তালুকদার প্রমুখ।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর