১০ জুলাই, ২০২৩ ১৩:৩৬

সুপেয় পানি পাচ্ছে গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের শিক্ষার্থীরা

গোপালগঞ্জ প্রতিনিধি

সুপেয় পানি পাচ্ছে গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের শিক্ষার্থীরা

গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের ১৭ হাজার শিক্ষার্থীর জন্য নিরাপদ ও সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। কলেজ কর্তৃপক্ষ সিইডিপি’র অর্থায়নে কলেজ ক্যাম্পাসে ১১টি নিরাপদ ও সুপেয় পানির আরো ফিল্টার স্থাপন করেছে। এতে ব্যয় হয়েছে প্রায় ৫ লাখ টাকা।

১০টি আরো ফিল্টার কলেজের বিভিন্ন একাডেমিক ভবনে স্থাপন করা হয়েছে। আর একটি আরো ফিল্টার কলা ভবনের বাইরে স্থাপন করা হয়েছে। এখান থেকে পথচারী বা বহিরাগতরা নিরাপদ ও সুপেয় পানি পান করতে পারবেন।
কলেজ কর্তৃপক্ষের এই মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন কলেজের শিক্ষার্থীরা।

পানির প্লান্ট স্থাপনের উদ্যোক্তা সরকারি বঙ্গবন্ধু কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শাহাদৎ হোসেন বলেন, সিইডিপি’র অর্থায়নে ৫ লাখ টাকা ব্যয়ে একাডেমিক ভবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ১১টি পানির প্লান্ট স্থাপন করা হয়েছে। এখান থেকে শিক্ষার্থীরা নিরাপদ ও সুপেয় পানি পান করছেন। এছাড়া একটি প্লান্ট কলা ভবনের বাইরে স্থাপন করা হয়েছে। এখান থেকে পথচারী ও বহিরাগতরা পানি পানের সুযোগ পাচ্ছেন।

সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ প্রফেসর ওহিদ আলম লস্কার বলেন, নিরাপদ ও সুপেয় পানির পাশাপাশি শিক্ষার্থীদের প্রয়োজনীয় সব ব্যবস্থা কলেজ ক্যাম্পাসেই রাখা হয়েছে। আমরা এই কলেজকে শিক্ষাবান্ধব কলেজ ক্যাম্পাস হিসেবে গড়ে তুলেছি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর