১৫ জুলাই, ২০২৩ ১৭:১৯

চলাচলে দুর্ভোগ, রাস্তায় ধান চারা রোপণ করে প্রতিবাদ

দিনাজপুর প্রতিনিধি

চলাচলে দুর্ভোগ, রাস্তায় ধান চারা রোপণ করে প্রতিবাদ
দিনাজপুরের বীরগঞ্জের গ্রামীণ জনপদের বেশির ভাগ রাস্তা কাঁচা হওয়ায় সামান্য বৃষ্টিতেই কাদা হয়ে যায়। ফলে কাদা-পানিতে চলাচলে এলাকাবাসীসহ পথচারীরা চরম দুর্ভোগে পড়েন। প্রতিবছর বর্ষাকালে এ ধরণের সমস্যা সৃষ্টি হলে সমাধানে কোনো উদ্যোগ গ্রহণ করা হয়নি বলে অভিযোগ সংশ্লিষ্টদের। দীর্ঘদিন ধরে রাস্তাগুলি পাকাকরণের দাবি জানিয়ে আসলেও দাবি পূরণ না হওয়ায় দিন দিন এই দুর্ভোগ বাড়ছেই। ফলে ক্ষুদ্ধ হয়ে রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছে স্থানীয়রা।
 
শনিবার দুপুরে বীরগঞ্জ উপজেলার ভোগনগর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ভাবকী গ্রামের রহিম বখস উচ্চ বিদ্যালয় হতে ভাবকি জামে মসজিদ যাওয়ার রাস্তায় ধানের চারা রোপণ করেন ক্ষুদ্ধ এলাকাবাসী।
 
এ ব্যাপারে এলাকাবাসীর পক্ষে মোঃ আমীন ইসলাম জানান, দীর্ঘ ৪-৫বছর ধরে এমন বেহাল দশা এই রাস্তার। সামান্য বৃষ্টিতে রাস্তায় কাদা জমে যায়। এতে এলাকাবাসীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থী এবং কৃষক প্রতিনিয়ত দুর্ভোগে পড়ে। এসময় রাস্তায় সব প্রকারের যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ার কারণে বিশেষ করে অসুস্থ রোগীদের ক্ষেত্রে আরও দুর্ভোগে পড়তে হয়। দীর্ঘদিন ধরে এলাকার নির্বাচিত জনপ্রতিনিধিদের কাছে গিয়ে কোন কাজ হয়নি। তাই নিরুপায় হয়ে প্রতিবাদ জানিয়ে ধারের চারা রোপণ করেছি।
 
একই কথা জানিয়ে মোঃ মিনারুল ইসলাম জানান, বর্ষাকালে রাস্তায় বৃষ্টির পানি জমে কাদা এবং গর্তে সৃষ্টি হয়। ফলে মানুষ চলাচলে মারাত্মক সমস্যা হয়। বিশেষ করে কৃষি পণ্য পরিবহনে এবং বিদ্যালয়ের শিক্ষার্থী এবং হাট বাজারে যাওয়া পথচারীরা নাজেহাল অবস্থায় পড়ে। স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে সাময়িকভাবে সংস্কারের দাবি জানিয়ে কোনো লাভ হয়নি। তাই রাস্তার কাদা-পানিতে ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছি।
 
এ ব্যাপারে জানতে চাইলে ভোগনগর ইউপি চেয়ারম্যান মোঃ রাজিউর রহমান রাজু বলেন, জনসংখ্যা বাড়ার ফলে ইউনিয়নের প্রতিটি রাস্তায় গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। তাই আমার ইউনিয়র পরিষদের প্রতিটি সড়ক পাকাকরণের জন্য আবেদন জানিয়েছি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।
 
 
 
বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর