শিরোনাম
২৬ জুলাই, ২০২৩ ২০:৫৮

কুড়িগ্রামে সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

বাংলাদেশ-ভারত সীমান্ত দিয়ে গরু, মাদক চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধ করে সীমান্তে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনীর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।ব

বুধবার দুপুরে ভুরুঙ্গামারী উপজেলার ময়দান বিওপি এলাকার বাঁশজানি সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ৯৭৬/১৩-এস হতে ৩০০ গজ বাংলাদেশের আন্তর্জাতিক বাঁশজানি উচ্চ বিদ্যালয় মাঠে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের পক্ষে কুড়িগ্রা- ২২ বিজিবি ব্যাটালিয়ন ও ভারতের ১২৯ বিএসএফ ব্যাটালিয়নের সাথে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে বিজিবির ১৩ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে দেন কুড়িগ্রাম-২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. আব্দুল মোত্তাকিম এবং ভারতের পক্ষে ১৪ সদস্যের নেতৃত্ব দেন ১২৯ বিএসএফ ব্যাটালিয়নের কমাডেন্ট শ্রী সঞ্জয় কুমার। এ সময়  সীমান্তে বিজিবি-বিএসএফ এর নজরদারি বৃদ্ধি করা, গরু ও মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধের বিষয়ে গুরুত্ব দেওয়া, বর্ডার গার্ড বাংলাদেশের জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধ করা এবং কোনো সমস্যা সমাধানে তথ্য আদান -প্রদান বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর