২৮ জুলাই, ২০২৩ ২২:০৫

এই ষড়যন্ত্রের জবাব দেওয়া জরুরি: এস এম কামাল হোসেন

অনলাইন ডেস্ক

এই ষড়যন্ত্রের জবাব দেওয়া জরুরি: এস এম কামাল হোসেন

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেছেন, ‘যারা বলতো আগামী ১০০ বছর থেকে ১২০ বছর বাংলাদেশ কোনোদিন মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না। বাংলাদেশের মাথাপিছু আয় ৯০০ ডলারের বেশি হবে না। তাদের মুখ বন্ধ করে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বর্তমানে বাংলাদেশের মাথাপিছু আয় ২৮২৪ ডলার। আগে বাংলাদেশকে ভিক্ষুকের জাতি বলা হতো। আজ সেই আমেরিকার একজন সাংবাদিক নিকোলাস বলেছেন, কিভাবে দারিদ্র্য বিমোচন করতে হয় এটি বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছ থেকে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনকে শিখতে হবে। আমেরিকার বর্তমান পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, দক্ষিণ এশিয়ায় নেতৃত্ব দেবে বাংলাদেশ। দুইদিন আগে জাপানের বাণিজ্যমন্ত্রী বলেছেন, উন্নয়নের রোল মডেল হচ্ছে বাংলাদেশ।

শুক্রবার রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে গাইবান্ধা জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, যারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়,  তারা বাংলাদেশের বিরুদ্ধে, শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। লন্ডনে তারেক জিয়া বসে আছেন, যিনি ২০০৮ সালে মুচলেকা দিয়ে দেশ ছেড়েছিলেন যে, আর কখনো রাজনীতি করবেন না। তিনি এখন লন্ডনে অবস্থান করছেন। তিনি হাজার হাজার কোটি টাকার লুটপাট করেছেন।

অভিযোগ করেন, আজ আমাদের শক্তি ও সামর্থ্যের প্রতীককে তারা হত্যার চক্রান্ত করছে। সেই একুশে আগস্ট গ্রেনেড হামলার আসামি তারেক জিয়া- হত্যা মামলার আসামি তারেক জিয়া লন্ডনে বসে স্কাইপির মাধ্যমে নির্দেশ দিচ্ছে আর মির্জা ফখরুল বাংলাদেশে বসে সেটি বাস্তবায়ন করছেন।

এস এম কামাল হোসেন বলেন, এই ষড়যন্ত্রের জবাব দেওয়া জরুরি। আমরা যেমন বলি শেখ হাসিনা আমাদের সাহস, শেখ হাসিনা আমাদের প্রেরণা, শেখ হাসিনা আমাদের অনুভূতি। ৭৫ এর বঙ্গবন্ধু সপরিবারে হত্যা করার পর উদ্বাস্তু জীবনযাপন শেষ করে তিনি তখন বাংলাদেশে এসেছিলেন। তিনি বাবাকে পাননি, মাকে পাননি, ভাইকে পাননি একমাত্র চাচাকেও পাননি।  

তিনি আরো বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা ২১ বার মোট মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েছে। তবুও কারো কাছে মাথা নত করেননি। শেখ হাসিনা থাকলে আপনারা ভালো থাকবেন দেশের মানুষ ভালো থাকবে। শেখ হাসিনা প্রধানমন্ত্রী না থাকলে দেশের অবস্থা খারাপ হবে।


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর