২৯ জুলাই, ২০২৩ ১৫:৪৪

চরভদ্রাসনে শিক্ষকের বদলি বাতিলের দাবিতে মানববন্ধন

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি

চরভদ্রাসনে শিক্ষকের বদলি বাতিলের দাবিতে মানববন্ধন

চরভদ্রাসনে শিক্ষকের বদলি বাতিলের দাবিতে মানববন্ধন

ফরিদপুরের চরভদ্রাসনে দিপঙ্কর দাস নামে এক শিক্ষকের বদলি আদেশ বাতিল করে পুনরায় পদায়নের দাবিতে মানববন্ধন করেছে চরভদ্রাসন সরকারি কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উক্ত কলেজ চত্বরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দিপঙ্কর দাস কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন। তিনি ০৩/০৬/২০১২ থেকে চরভদ্রাসন সরকারি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০১৮ সালে তিনি সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। গত ২৬/০৭/২০২৩ তিনি বদলির আদেশ পান। পরে তিনি সরকারি সংগীত কলেজ আগারগাওয়ে যোগদান করেন। কিন্ত তার এ বদলি মেনে নিতে পারেননি কলেজের শিক্ষার্থী ও এলাকাবাসী।

মানববন্ধনে অংশগ্রহণকারী চরভদ্রাসন সরকারি কলেজের সাবেক ভিপি মিজানুর রহমান বলেন, দিপঙ্কর দাস এমন একজন শিক্ষক, যিনি এলাকার ঘুণে ধরা ক্রীড়াঙ্গনকে পুনরুজ্জীবিত করেছেন। তাছাড়া এলাকার শিক্ষা সংস্কৃতিতে তার রয়েছে অমূল্য অবদান। তিনি তার বদলি আদেশ বাতিল করে পুনরায় পদায়নের দাবি জানান।

দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী লামিয়া আক্তার বলেন, দিপঙ্কর স্যার ছিলেন তাদের আলোর বাতিঘর। শুধু পড়ালেখাই না, তিনি প্রতিটি শিক্ষার্থীর সার্বিক খোঁজ রাখতেন এবং যেকোনো প্রয়োজনে পাশে থাকতেন। এমন শিক্ষককে তারা হারাতে চান না।

এ বিষয়ে দিপঙ্কর দাস বলেন, সরকারি চাকরি করলে বদলি বিষয়টি মেনে নিতে হয়। তবে দীর্ঘদিন এক জায়গায় থাকায় ওই স্থানের মানুষের সাথে একটি বন্ধনের সৃষ্টি হয়েছে। যা কোনোদিনই তার পক্ষে ভুলে যাওয়া সম্ভব নয়। তিনি তার বদলিজনিত বিদায় সকলকে মেনে নেওয়ার অনুরোধ করেন।

এ বিষয়ে অধ্যক্ষ প্রফেসর ড. নিখিল রঞ্জন বিশ্বাস বলেন, আমাদের এমনিতেই শিক্ষক সংকট রয়েছে। তার মধ্যে দিপঙ্করের বদলি হওয়াতে শিক্ষকের সংখ্যা কমে গেল। শিক্ষার্থীদের মানববন্ধনের মাধ্যমে করা দাবিটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবো, যেন তাকে ফিরিয়ে আনা যায়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর