৩০ জুলাই, ২০২৩ ০০:৫৪

বাউফলে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

বাউফলে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

পুলিশের একটি দল অভিযান চালিয়ে ওই অস্ত্র উদ্ধার করে

পটুয়াখালীর বাউফলের কেশবপুর কলেজ ক্যাম্পাসের একটি কক্ষ থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেছেন পুলিশ। শুক্রবার রাত ২টার দিকে পুলিশের একটি দল অভিযান চালিয়ে ওই অস্ত্র উদ্ধার করে। এ সময় মো. আনিচুর রহমান তালুকদার (৪৮) নামের একজনকে গ্রেফতার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাউফল থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম আরিচুল হক বলেন, অভিযানে একটি একনলা বন্দুক, ১টি পিস্তল, ৬ রাউন্ড কার্তুজসহ ২৫টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। 

এদিকে অস্ত্র উদ্ধারের বিষয় নিয়ে উপজেলার কেশবপুর ইউনিয়নে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ২০২০ সালে কেশবপুর ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন পিকুর দুই ভাই যুবলীগ নেতা রুমন ও ইশাদ খুন হয়। ওই হত্যা মামলায় কেশবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন লাভলুকেও আসামি করা হয়। এরপর থেকে কেশবপুরে পিকু ও লাভলু পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। হত্যা মামলার বাদীর পরিবারের ওপর একাধিক বার হামলার ঘটনাও ঘটেছিল। যার অভিযোগের তীর উঠেছিল সাবেক চেয়ারম্যান লাভলু ও তার অনুসারীদের ওপর। 

কলেজ ক্যাম্পাসে অস্ত্র উদ্ধার প্রসঙ্গে কেশবপুর ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ ও ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন পিকু বলেন, সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন লাভলু  ও তার অনুসারীরা প্রকাশ্য দিবালোকে আমার দুই ভাই রুমন ও ইশাদকে খুন করে। যে মামলা আদালতে চলমান। খুনের ঘটনার পর থেকে আসামিরা মামলা তুলে নিতে একাধিকবার হুমকি দিয়ে আসছিল। আমাকে এবং আমার ছোট ভাই জিয়া উদ্দিন সুজনকে হত্যার উদ্দেশ্যে হামলা করেছিল। সেই চক্রটি কলেজ ক্যাম্পাসের পরিত্যক্ত কক্ষে অস্ত্র রেখে আমাদের ফাঁসানোর চেষ্টা করছে। আমি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ। অবসর পেলে মাঝেমধ্যে কলেজে আসি। ওই অস্ত্রের সাথে আমি কিংবা আমার পরিবার জড়িত নয়। পুলিশ অধিকতর তদন্ত করলেই প্রকৃত ঘটনা বের হয়ে আসবে। 

বাউফল থানার ওসি এটিএম আরিচুল হক জানান, আটক আনিচুর রহমানকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।  অস্ত্রের রহস্য উদঘাটনের পুলিশের তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষেই পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর