৩১ জুলাই, ২০২৩ ১৭:০৫

সুন্দরবনে ৫ অপহরণকারী গ্রেফতার, ১৪ জেলে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

সুন্দরবনে ৫ অপহরণকারী গ্রেফতার, 
১৪ জেলে উদ্ধার

সুন্দরবনে ১৪ জেলেকে অপহরণের পর মুক্তিপণ দাবির ঘটনায় ৫ অপহরণকারীকে গ্রেফতার করেছে র‌্যাব। একই সঙ্গে ১৪ অপহৃত জেলেকে উদ্ধার করা হয়েছে।
খুলনা জেলার দাকোপ ও বাগেরহাটে মোংলা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় দাকোপ থানায় মামলা হয়েছে। সোমবার খুলনা র‌্যাব-৬’র স্পেশাল কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম সারোয়ার হুসাইন এ তথ্য নিশ্চিত করেন। 
গ্রেফতারকৃতরা হচ্ছেন সঞ্জয় বাইন (৩৪), মো. গাউস (৩০), মঞ্জুআরা বেগম ময়না (৩৪), মো. আল আমিন হাওলাদার (২৮), রবিউল হাওলাদার (৩৩)। তাদের কাছ থেকে মুক্তিপণ বাবদ আদায়কৃত ৪০ হাজার টাকা উদ্ধার করা হয়। 

জানা যায়, ২৩ জুলাই খুলনার দাকোপে গহীন সুন্দরবনের ভিতর টগিবগী খালে মাছ ধরার সময় ১৪ জেলেকে অপহরণ করা হয়। পরে তাদের পরিবারের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। 
অপহরণকারীদের দেওয়া বিকাশ নম্বরে জেলেদের পরিবার ৭০ হাজার টাকা পাঠায়। বাকি টাকার জন্য তাদেরকে চাপ দেয় অপহরণকারীরা। এর প্রেক্ষিতে র‌্যাব অভিযান চালিয়ে অপহরণকারীদের খুলনা ও বাগেরহাট থেকে গ্রেফতার করে। পরে অপহৃত জেলেদের উদ্ধার করা হয়। সোমবার তাদেরকে দাকোপ থানায় হস্তান্তর করা হয়। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর