৩১ জুলাই, ২০২৩ ১৯:৫৩

লালপুরে নারী নির্যাতন মামলায় পাঁচজনের ১০ বছরের কারাদণ্ড

নাটোর প্রতিনিধি

লালপুরে নারী নির্যাতন মামলায় পাঁচজনের ১০ বছরের কারাদণ্ড

দণ্ডপ্রাপ্ত আসামিরা

নাটোরের লালপুরে শ্লীলতাহানি এবং মিথ্যা অপবাদ দিয়ে আত্মহত্যা প্ররোচনার মামলায় পাঁচজনের প্রত্যেককে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

সোমবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন। অপর আসামি আশরাফুল ইসলাম দোষী সাব্যস্ত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন-আনোয়ার হোসেন ওরফে আনার আলী, আমিরুল ইসলাম, সাজদার রহমান, আনছার আলী ও শাবান আলী।

মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ১৫ জুলাই সকাল ১০টার দিকে লালপুর উপজেলার ভবানীপুর গ্রামের কাবিল হোসেনের স্ত্রী রিতা খাতুনকে জাপটে ধরে একই এলাকার আকবর মিস্ত্রির ছেলে আনোয়ার হোসেন আনার। তাকে সহযোগিতা করে একই এলাকার আমিরুল ইসলাম, সাজদার রহমান, আনছার আলী ও শাবান আলী। এ ঘটনায় রিতা খাতুন চিৎকার করলে লোকজন এগিয়ে আসলে আসামিরা পালিয়ে যায়। পরে এ ঘটনায় এলাকায় একটি সালিশ বৈঠকের আয়োজন করা হয়। সালিশে আসামিদের শাসন করে ছেড়ে দেওয়া হয়।

পরে একই বছরেরই ২০ সেপ্টেম্বর রাত ৯টার দিকে আসামিরা কাবিল হোসেনের অনুপস্থিতিতে আবারো রিতা খাতুনের ঘরে ঢুকে তাকে মুখ চেপে ধরে বাড়ির পাশে আখ ক্ষেতে নিয়ে যায়। সেখানে তার শ্লীলতাহানির চেষ্টা করে তারা। সে সময় রিতা খাতুনের চিৎকারে এলাকাবাসী ছুটে আসলে আবারো তাকে ছেড়ে আসামিরা পালিয়ে যায়। পরে আসামিরা রিতা খাতুনের নামে নানা অপবাদ দিতে থাকে। এমন অপবাদ এবং শ্লীলতাহানির এমন ঘটনা সহ্য করতে না পেরে ওইদিন রাতে রিতা খাতুন বিষপানে আত্মহত্যা করে। এ ঘটনায় রিতার স্বামী বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর