৬ আগস্ট, ২০২৩ ১৭:৫৫

বিবেকের তাড়নায় দুই বছরের ভাড়া পরিশোধ করলেন টিকিটবিহীন যাত্রী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বিবেকের তাড়নায় দুই বছরের ভাড়া পরিশোধ করলেন টিকিটবিহীন যাত্রী

টানা দুই বছর টিকিট ছাড়াই সান্তাহার-রাজশাহী এবং রাজশাহী-ঢাকা রুটে যাতায়াত করেছেন। কিন্তু শেষ পর্যন্ত বিবেকের তাড়নায় দায় মুক্তি পেতে দুই বছর পর নিজে গিয়েই দুই বছরের টিকিটের টাকা পরিশোধ করেলেন। রবিবার দুপুরে রাজশাহীতে থাকা পশ্চিমাঞ্চল রেলওয়ের সদর দফতর রেলভবনে গিয়ে তিনি দায় স্বীকার করে এই ভাড়া পরিশোধ করেন। 

ব্যতিক্রম এই ঘটনাটি জানিয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার তার নিজ ফেসবুক পেজে পোস্ট করেন।

এতে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, 'আজ (০৬/০৮/২০২৩) আবু রায়হান,  মান্দা নওগাঁ থেকে হঠাৎ করেই আমার অফিসে হাজির। তিনি ২০১১ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত সান্তাহার-রাজশাহী এবং রাজশাহী-ঢাকা রুটে টিকিট বিহীন অবস্থায় যাতায়াত করেছেন, হিসাব করে দেখা গেল টিকিটের মূল্য ছিল ৮৯০ টাকা। তিনি আজ এই টাকা সরকারি খাতে জমা দিয়ে দায় মুক্ত হতে যাচ্ছেন। তার ধারণা এই টিকেট না কেটে তিনি শুধু নিজেকেই ফাঁকি দিচ্ছেন না, জনগণকেও ঠকাচ্ছেন। সেই চেতনা থেকেই তিনি আজকে এই টাকা জমা দেওয়ার জন্য আমার কাছে চলে এসেছেন। টাকাটা পেপার টিকিটের মাধ্যমে গ্রহণ করার পরে তিনি জানালেন বিরাট একটা বোঝা যেন তার মাথা থেকে নেমে গেছে তিনি খুবই হালকা বোধ করছেন। আমরা তার এই আত্মোপলব্ধি ও চেতনাকে গভীরভাবে শ্রদ্ধা জানাই।'

যোগাযোগ করা হলে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, এটি একটি দৃষ্টান্ত। তাই মানুষের মধ্যে বিবেকবোধ জাগ্রত করতে এবং জনসচেতনতা বাড়াতে তিনি এই ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর