১২ আগস্ট, ২০২৩ ০১:৩৯
ইলেকট্রনিক্স ডিভাইস জব্দ

কুষ্টিয়ায় পর্নোগ্রাফি তৈরি ও বিক্রির দায়ে ৮ জন গ্রেফতার

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ায় পর্নোগ্রাফি তৈরি ও বিক্রির দায়ে ৮ জন গ্রেফতার

প্রতীকী ছবি

কুষ্টিয়ায় পর্নোগ্রাফি তৈরি ও বিক্রির দায়ে ৮ জনকে পুলিশ গ্রেফতার করেছে। এসময় তাদের কাছ থেকে পর্নোগ্রাফি তৈরির কাজে ব্যবহৃত বিভিন্ন ইলেকট্রনিক্স ডিভাইস উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে পর্নোগ্রাফি আইনে একটি মামলা দায়ের করেছে।

বৃহস্পতিবার (১০ আগস্ট) দিবাগত রাত দেড় টার দিকে কুষ্টিয়া শহরের হাউজিং ডি-ব্লক এলাকার মুন্সী কটেজের ৪র্থ তলায় অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর শুক্রবার (১১ আগস্ট) রাতে কুষ্টিয়া মডেল থানা পুলিশ বাদী হয়ে পর্নোগ্রাফি নিযন্ত্রণ আইন ২০১২ এর ৮(৩),৮(৫)(ক) ধারায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে।

পুলিশ জানায়, কুষ্টিয়া সদর উপজেলার  হাউজিং ডি-ব্লক এলাকার মুন্সী কটেজের ৪র্থ তলায় আসামিরা ইন্টারনেট ব্যবহার করে ইলেকট্রনিক্স  ডিভাইসের মাধ্যমে পর্নোগ্রাফি তৈরি করে তা টাকার বিনিময়ে বিভিন্ন ওয়েবসাইটে সরবরাহ করত। 

গ্রেফতারকৃতরা হলেন- কুষ্টিয়া সদর উপজেলার দহকুলা গ্রামের আবুল কালাম আজাদের ছেলে মিন্টু মন্ডল (৩০), আবু তালেব মিয়ার ছেলে সোহানুর রহমান (২৮), আইয়ুব আলীর ছেলে অন্তর আলী (২৩), শহরের হাউজিং সি ব্লক এলাকার আব্দুস সালামের ছেলে আকাশ রাকিবুল (২১), বগুরা জেলার শেরপুর থানার হাপুনিয়া গ্রামের গোলাম রসুলের ছেলে আব্দুল মজিদ (২২),  সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার আইয়ুব আলীর ছেলে মেহেদী হাসান লিখন (২৫), কুষ্টিয়া সদর উপজেলার দহকুলা গ্রামের তিতুমীরের ছেলে ফাহিদ হোসেন (১৬) এবং মৃত মনোয়ার হোসেনের ছেলে ফয়েজ মাহমুদ তুষার (২৩)। এদের কাছ থেকে পর্নোগ্রাফি তৈরি ও সরবরাহ কাজের জন্য ব্যবহৃত বিভিন্ন ইলেকট্রনিক্স ডিভাইস উদ্ধার করা হয়। 

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে ইলেকট্রনিক্স ডিভাইসের মাধ্যমে পর্নোগ্রাফি তৈরি করে অর্থের বিনিময়ে বিভিন্ন ওয়েবসাইটে নিয়মিত সরবরাহ করে আসছিল। গ্রেফতারকৃত ৮ আসামিকে শনিবার (১২ আগস্ট) আদালতে পাঠানো হবে। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর