১৪ আগস্ট, ২০২৩ ১৯:৩৮

রাসিক কাউন্সিলরের সম্পদের অনুসন্ধানে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাসিক কাউন্সিলরের সম্পদের অনুসন্ধানে দুদকের অভিযান

রাজশাহী সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহাদত আলী শাহুর কার্যালয় ও বাড়িতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

রবিবার সকাল দশটা থেকে দুপুর ২টা পর্যন্ত রাজশাহী নগরীর নওদাপাড়া আম চত্বর এলাকায় অবৈধ সম্পত্তির খোঁজে তদন্তের অংশ হিসেবে অভিযান চালায় দুদক। অভিযান শেষে তাকে জিজ্ঞাসাবাদ করেন দুদক কর্মকর্তারা। 

রাজশাহী বিভাগীয় দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক আমিনুল ইসলামের নেতৃত্বে দুদকের একটি টিম এ অভিযান পরিচালনা করে। সঙ্গে গণপূর্ত বিভাগের দায়িত্বরতরা কাউন্সিলরের বাড়ি ও মার্কেটের আয়তন পরিমাপ করেন। রাজশাহীর আমচত্বর এলাকার বাইরে ও শহরের বিভিন্ন জায়গায় তার সম্পদ আছে। রাজশাহী সিটি করপোরেশনের ৩০ জন কাউন্সিলরদের মধ্যে সবচেয়ে বেশি সম্পদের মালিক তিনি।

কাউন্সিলর শাহাদাত আলী শাহু বলেন, ‘২০২০ সালে দুদককে কেউ অভিযোগ দিয়েছিল, আমার আয় বিররণীর ও সম্পদের বিষয় নিয়ে। সেই অভিযোগের প্রেক্ষিতে দুদক আমার ভবনের আয়তন মাপার জন্য এসেছে। তথ্য চেয়েছে, আমি তাদের সব তথ্য দিয়েছি।’

রাজশাহী বিভাগের দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক আমিনুল ইসলাম বলেন, ‘২০২০ সালে একজন তার সম্পদ ও আয়ের বিবরণী নিয়ে দুর্নীতি দমন কমিশনে অভিযোগ দিয়েছিলেন। সেই অভিযোগের প্রেক্ষিতেই আমরা গণপূর্ত বিভাগকে সঙ্গে নিয়ে তার বাড়ির ভবন পরিমাপ করেছি। তার কাছে থেকে তথ্য নিয়েছি। গণপূর্ত বিভাগের রিপোর্ট হলে আমরা তদন্ত করে বিস্তারিত জানাবো।’  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর