১৬ আগস্ট, ২০২৩ ১৬:৫৪

রাজশাহীতে হেলমেট ছাড়া চলবে না মোটরসাইকেল

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে হেলমেট ছাড়া চলবে না মোটরসাইকেল
রাজশাহী মহানগরীতে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানোর ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মোটরসাইকেল চালকদের সচেতনতা বাড়াতে ইতিমধ্যে পেট্রোল পাম্পগুলোতে হেলমেট ছাড়া তেল দেওয়ার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রাজশাহী মহানগর পুলিশ কমিশনার এ নিষেধাজ্ঞা জারি করেছেন।
বুধবার বেলা ১১টার দিকে নগর পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার ট্র্যাফিক আইন সংক্রান্ত চালক ও অভিভাবকদের সচেতনতা সভায় এ নিষেধাজ্ঞার কথা জানান।
পুলিশ কমিশনার বলেন, ঢাকার প্রতিটি মোটরসাইকেল চালক ও পেছনের যাত্রীরা হেলমেট নিয়ে চলাচলে অভ্যস্ত। ঢাকার এতো মানুষ যদি এটাতে অভ্যস্ত হতে পারে তাহলে রাজশাহীর ৫-৬ লাখ মানুষ কেন পারবে না। হেলমেট নিজের ও পরিবারের নিরাপত্তার জন্য। নো হেলমেট, নো ফুয়েল-কার্যক্রম প্রথমে ঢাকায় শুরু হয়ে সফল হয়েছে। রাজশাহীতেও সফল হবে।
পুলিশ কমিশনার আরও বলেন, এ অভিযান শুরু হয়েছে। এটা নাগরিকদের শৃঙ্খলা ও সড়ক নিরাপদ রাখার জন্য। সপ্তাহের মধ্যে আমাদের অফিসাররা শিক্ষার্থীদের রাস্তায় চলাচল ও ট্র্যাফিক আইন বিষয়ে সচেতন করতে কথা বলবেন।
পরে চালক ও অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পুলিশ কমিশনার। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় বসাক, ট্র্যাফিক পুলিশের উপ-পুলিশ কমিশনার অনিবার্ন চাকমাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
 
বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর