১৮ আগস্ট, ২০২৩ ২০:১২

‘রাজনৈতিক সহনশীলতা না থাকলে কোনো দেশ এগিয়ে যেতে পারে না’

গোপালগঞ্জ প্রতিনিধি

‘রাজনৈতিক সহনশীলতা না থাকলে কোনো দেশ এগিয়ে যেতে পারে না’

এফবিসিসিআই এর নব-নির্বাচিত সভাপতি মাহবুবুল আলম বলেছেন, ব্যবসায়ীরা সব সময় আশা করে রাজনৈতিক সহনশীলতা। রাজনৈতিক সহনশীলতা না থাকলে কোনো দেশ এগিয়ে যেতে পারে না, অর্থনীতি এগোতে পারে না। গত ১৫ বছরে দেশে কোনো হরতাল ছিল না, অবরোধ ছিল না, কোনো রকমের জ্বালাও পোড়াও ছিল না। শ্রমিক, রিক্সাওয়ালা, ক্ষুদ্র ব্যবসায়ীরা উপকৃত হয়েছেন।

শোকের মাস আগষ্ট উপলক্ষে আজ শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা চাই রাজনৈতিক সহনশীলতা। আমরা সকল রাজনৈতিক দলকে অনুরোধ করবো যেন একটি স্বাভাবিক, সুন্দর পরিস্থিত রেখে আগামী নির্বাচন হোক।

এর আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান এফবিসিসিআই এর নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ। পরে আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় এফবিসিসিআই এর সাবেক সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, গত ১৫ বছর শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পৌঁছেছে। বিগত বছরগুলোতে মেগা প্রকল্প বাস্তবায়িত হয়েছে। বিনিয়োগ মানে কর্মসংস্থান, বিনিয়োগ মানে মানুষের জীবনের সম্ভাবনার দ্বার উন্মোচন হওয়া। এই ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেন, আমি ২০১৪-১৫ তে এফবিসিসিআই এর সভাপতি ছিলাম। তখন বিএনপি জামায়াতের তাণ্ডব মোকাবেলা করেছি। ব্যবসায়ী সমাজ সব সময় শেখ হাসিনার সাথে ছিল, আগামীতেও থাকবে।

এসময় এফবিসিসিআইর নবনির্বাচিত সিনিয়র সহ সভাপতি মো: আমিন হেলালী, সহ-সভাপতি খায়রুল হুদা চপল, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, ড. যশোদা জীবন দেবনাথ, শমী কায়সার, রাশেদুল হোসেন চৌধুরী রনি, মো. মুনির হোসেনসহ এফবিসিসিআই এর পরিচালক, সাধারণ পরিষদ সদস্য প্রমুখ উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর