২১ আগস্ট, ২০২৩ ১৮:৪৪

২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কজনক দিন: তোফায়েল আহমেদ

ভোলা প্রতিনিধি

২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কজনক দিন: তোফায়েল আহমেদ

তোফায়েল আহমেদ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ২১ আগস্ট হত্যার চেষ্টা করা হয়েছে। সেই দিন অনেকেই শহীদ হয়েছেন। বেগম আইভী রহমানসহ অনেকেই জীবন দিয়েছেন। এটা বাংলাদেশের ইতিহাসের একটি কলঙ্কজনক দিন। কারণ এই ঘটনার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর কন্যাকে শেষ করতে চেয়েছিলো।

তিনি আরো বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যাকে করেছে। আর ২১ আগস্ট গ্রেনেড হামলা করে তাদের অসমাপ্ত কাজ সমাপ্ত করার চেষ্টা করেছে ষড়যন্ত্রকারীরা। কিন্তু আল্লাহর অসীম রহমতে বঙ্গবন্ধু কন্যা বেঁচে গিয়েছেন। আজ তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসাবে রাষ্ট্র পরিচালনা করে চলেছেন। আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশকে মযার্দাশীল করেছেন।

২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলার প্রতিবাদে সোমবার দুপুরে জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে আলোচনা সভায় ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি আবদুল মমিন টুলু, সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, যুগ্ম সাধারণ সম্পাদক জহুল ইসলাম নকিব, এনামুল হক আরজু, সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: ইউনুছসহ অন্যান্য নেতৃবৃন্দ। পরে ২১ আগস্ট নিহতদের স্মরণে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর