২৬ আগস্ট, ২০২৩ ১৮:৩৭

পাবিপ্রবিতে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের মানববন্ধন

পাবনা প্রতিনিধি

পাবিপ্রবিতে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের মানববন্ধন

পাবিপ্রবিতে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের মানববন্ধন

শিক্ষক, শ্রেণিকক্ষ, ল্যাব সংকটসহ শিক্ষা কার্যক্রমে অনিশ্চয়তা নিরসনের দাবিতে মানববন্ধন করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা। শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে নিজেদের দাবির পক্ষে বক্তব্য তুলে ধরেন মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, ২০১৪ সালে প্রতিষ্ঠিত হলেও পাবনা বিশ্ববিদ্যালয়ে ফার্মেসি শিক্ষায় গুণগত মান বাড়েনি। ল্যাব সংকট, ল্যাবের যন্ত্রপাতি অকেজো, শিক্ষক ও শ্রেণিকক্ষ সংকটসহ নানা কারণে সম্প্রতি পাবনা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের বি ফার্ম কোর্সের অ্যাক্রেডিটেশন নবায়ন স্থগিত করেছে বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে শর্ত পূরণে ব্যর্থ হলে ২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকে বিভাগে শিক্ষার্থী ভর্তিতেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এতে, শিক্ষা ও কর্মজীবন নিয়ে অনিশ্চয়তার মুখে পড়েছেন শিক্ষার্থীরা। অবিলম্বে ফার্মেসি কাউন্সিলের শর্ত পূরণে উদ্যোগ না নেওয়া হলে কঠোর আন্দোলনেরও হুঁশিয়ারি দেন তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হাফিজা খাতুন বলেন, আমরা বিষয়টি অবগত হওয়ার পর পরই বিষয়টি নিয়ে কাজ করছি। আগামী ডিসেম্বরের মধ্যে তাদের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে, যেন ফার্মেসি কাউন্সিল তাদের নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর