৩০ আগস্ট, ২০২৩ ১৮:৫০

টুঙ্গিপাড়ায় খোকাই আমাদের মুক্তির মহানায়ক : স্পিকার

নিজস্ব প্রতিবেদক রংপুর

টুঙ্গিপাড়ায় খোকাই আমাদের মুক্তির মহানায়ক : স্পিকার

বক্তব্য দেন স্পিকার

জাতীয় সংসদের স্পিকার রংপুরের পীরগঞ্জ আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যে খোকার জন্ম হয়েছিল, সেই খোকাই আমাদের মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব। তারই হাত ধরেই আজকে আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক। আমরা পরাধীন দেশের নাগরিক নই।

বুধবার নিজ নির্বাচনী এলাকার মাদারগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে যে প্রতিশ্রুতি দেন, সেটা তিনি বাস্তবায়ন করেন। তার নেতৃত্বেই পীরগঞ্জসহ সারাদেশে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এ উন্নয়ন কোনো তেলে মাথায় তেল দেওয়ার উন্নয়ন নয়। আমাদের সরকার ধনী ব্যক্তিকে আরও ধনী করতে আসেনি। আমরা এসেছি কৃষক, শ্রমিকের ভাগ্যের উন্নয়নসহ তাদের জীবন মান উন্নয়ন করতে। একজন ভ্যান চালক, অটো চালক, সবজি বিক্রেতা, ছোট্ট দোকানদার কিভাবে উপকৃত হতে পারে, সে বিষয়গুলোর ওপর নজর রেখেই সরকার অর্থনৈতিক উন্নয়নগুলো করে এবং সেভাবেই উন্নয়নগুলো পরিচালিত হয়।

সমবায়ের মাধ্যমে মহিলারা যাতে একসাথে হয়ে অনেক কাজ করতে পারে, তাদের জীবনে যাতে স্বাচ্ছন্দ আসে এজন্য সরকার সবসময় সজাগ আছে।

মিঠিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাযহারুল আনোয়ার মোর্শেদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মিঠিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম সাদা, চেয়ারম্যান ফরহাদ মন্ডল, মাদারগঞ্জ কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম, ডা. শাহজাদা পিন্টু। এ সময় উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক মোবাশ্বের হোসেন, পুলিশ সুপার ফেরদৌস আলী, আওয়ামী লীগ নেতা শাহিদুল ইসলাম পিন্টু প্রমুখ।   

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবন দিয়ে আমাদের স্বাধীন বাংলাদেশ দিয়ে গেছেন। এ দেশকে স্বাধীনতার চেতনায় গড়ে তুলতে হবে। এজন্য স্বাধীনতার স্বপক্ষের শক্তির হাতকে শক্তিশালী করতে হবে। আজকে আমরা বিশ্বে গ্লোবাল সিটিজেন। বিশ্বে মাথা উচু করে দাঁড়াবার মতো বাংলাদেশ গড়ছেন বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়গুলো গভীরভাবে অনুধাবন করতে হবে এবং আমাদের বুঝতে হবে একটা সম্ভাবনাময় বাংলাদেশ কে আমাদের উপহার দিতে পারবে। আজকে নিজের অর্থ দিয়ে পদ্মাসেতু নির্মাণ করা হয়েছে। এটি সারাবিশ্বে একটি গৌরবের অর্জন।

এর আগে স্পিকার দুপুর ১২টায় পীরগঞ্জের একবারপুর নলেয়া খাল খনন কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর পীরগঞ্জ পৌরসভার সোলার স্ট্রিট লাইট স্থাপন কার্যক্রমের উদ্বোধন, উপজেলা পরিষদে স্থানীয় নেতাকর্মী ও জনসাধারণের সঙ্গে মতবিনিময়, উপজেলা পরিষদ অডিটরিয়ামে সেলাই ও আইসিটি প্রশিক্ষণের উদ্বোধন এবং শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর