শিরোনাম
৪ সেপ্টেম্বর, ২০২৩ ১৭:১০

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণের উদ্বোধন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণের উদ্বোধন

চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে বিনা খরচে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। সমাজসেবা অধিদপ্তর ও স্বেচ্ছাসেবী সংগঠন বহুমুখী মানবকল্যাণ সংস্থার আয়োজনে দুই মাসব্যাপী এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। সোমবার বেলা ১২টায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন সমাজসেবা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শহিদুল ইসলাম। 

বহুমুখী মানব কল্যাণ সংস্থার নির্বাহী চেয়ারম্যান আহমেদ পিপুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চুয়াডাঙ্গায় সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সিদ্দিকুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার কোষাধ্যক্ষ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. সাইফুল্লাহ রাসেল। 

চুয়াডাঙ্গা শহরের একাডেমি মোড়স্থ বহুমুখী মানব কল্যাণ সংস্থার কার্যালয় থেকে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংস্থার নির্বাহী পরিচালক বিপুল আশরাফ। অতিথি হিসাবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সিদ্দিকা সোহেলী রশীদ, সহকারী পরিচালক আবু তালেব, চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম, রেডক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শাহান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, ঝিনাইদহ সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আব্দুল লতিফ শেখ, সংস্থার ঝিনাইদহ জেলা কমিটির  সভাপতি জোয়াদ আলী প্রমুখ।
বহুমুখী মানব কল্যাণ সংস্থার চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলা কার্যালয় থেকে একযোগে কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন এবং ড্রাইভিং কাম অটো মেকানিক্স প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়। এতে চুয়াডাঙ্গায় ড্রাইভিং ২ ব্যাচে ৬০ জন, কম্পিউটার ১ ব্যাচে ৩০ জন ও ঝিনাইদহে কম্পিউটর ১ ব্যাচে ৩০ জন শিক্ষার্থী প্রশিক্ষণ নিবেন। বিনা খরচে ২ মাসে ৪৫ কার্যদিবসে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর