১২ সেপ্টেম্বর, ২০২৩ ১৯:১৫

বাগেরহাটে স্কুল ছাত্রীদের উত্যক্তের প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে স্কুল ছাত্রীদের উত্যক্তের 
প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ফুলহাতা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের উত্যক্ত করার প্রতিবাদে পাঁচগাও বাজারে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। মঙ্গলবার ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে পাঁচগাও বাজারে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা।

মানববন্ধনে বক্তব্য দেন শিক্ষার্থী জান্নাতুল ফেরদাউস, নুর ইসলাম, আবু সালে, মারিয়া আক্তার, অভিভাবক  হৃদয় হাওলাদার, মুন্নি বেগম, দেলোয়ার হোসেন।

তারা বলেন, স্কুলে যাওয়া-আসার পথে ছাত্রীদের গতিরোধ করে বখাটেরা নানাভাবে উত্যক্ত করে। বিষয়টি স্কুল কর্তৃপক্ষ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে জানানো হলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে শিক্ষার্থীরা আর ক্লাসে ফিরবে না বলেও জানায়।

অভিভাবকরা তাদের এই দাবির সাথে একাত্মতা প্রকাশ করে বলেন, তাদের মেয়েরা স্কুলে যাওয়া-আসার পথে হয়রানির শিকার হয়। এটি কোনোভাবেই মেনে নেওয়া যায় না। উত্যক্তকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে তারা উল্লেখ করেন। 

এ বিষয়ে ফুলহাতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশান্ত হালদার জানান, অভিযোগ পাওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানানো হলে তিনি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছিলেন। এসে ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলেন। কিন্তু তিনি (মহিলা বিষয়ক কর্মকর্তা) ঘটনাস্থলে না আসায় এমন ঘটনা ঘটেছে।

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান বলেন, অভিযোগ পাওয়ার পর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তিনি কাজটি করেননি। এজন্য তাকে জবাবদিহি করতে হবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর