১৪ সেপ্টেম্বর, ২০২৩ ২২:০৭

ছাত্রলীগ নেতাকে হত্যাচেষ্টার ঘটনায় পিস্তল ও গুলি উদ্ধার

গাজীপুর প্রতিনিধি

ছাত্রলীগ নেতাকে হত্যাচেষ্টার ঘটনায় পিস্তল ও গুলি উদ্ধার
গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের ছাত্রলীগ সভাপতি পদপ্রার্থী ফেরদৌসের রগ কাটার ঘটনায় গ্রেফতারকৃত রবিন সরদারের দখল থেকে পিস্তল ও গুলি উদ্ধার করা হয়েছে। জিএমপির বাসন থানা ও ডিবি পুলিশের যৌথ অভিযানে একটি বিদেশি পিস্তল ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দুপুরে জিএমপি কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য জানান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএনপি) উপ-পুলিশ কমিশনার আবু তোরাব মো: শামছুর রহমান।
 
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএনপি) উপ-পুলিশ কমিশনার আবু তোরাব মো: শামছুর রহমান জানান, ৩ সেপ্টেম্বর বিকালে জিএমপির বাসন থানার আউটপাড়া লিংকন কলেজের সামনে থেকে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ফেরদৌসকে অপহরণ করে একই পদপ্রার্থী রবিন সরদার। এ সময় তার সঙ্গে আরও সহযোগী ছিল। অপহরণের পর গোপন স্থানে নিয়ে ফেরদৌসের রগ কেটে দেওয়াসহ মারধর করা হয়। পরে ভুক্তভোগীর মায়ের নম্বরে ফোন দিয়ে মুক্তিপণও দাবি করা হয়। মুক্তিপণ নেওয়ার পর ফেরদৌসকে গাজীপুর সিটি করপোরেশনের সদর থানার শিববাড়ি মোড়ের হলিল্যাব হাসপাতালের সামনে ফেলে রেখে যায়। পরে পুলিশ গিয়ে ফেরদৌসকে উদ্ধার করে। এ ঘটনায় ফেরদৌসের মা ২৭ জনের নাম উল্লেখ করে ৪ সেপ্টেম্বর থানায় একটি হত্যাচেষ্টা মামলা করেন। এরপর থেকেই প্রধান আসামি রবিন সরদারসহ অন্যদের গ্রেফতারে অভিযান চালাচ্ছিল গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) একাধিক দল। এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, রবিন সরদার ভিন্ন নামে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করতে পারে। আগে থেকে প্রস্তুত সাদা পোশাকের এপিবিএন সদস্যরা। এ সময় তাকে চট্টগ্রাম থেকে ঢাকা আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে বুধবার সকালে গ্রেফতার করে। পরে রবিনকে জিএমপির একটি টিমের কাছে হস্তান্তর করা হয়েছে। 
 
তিনি আরো জানান, ভিকটিমকে পিস্তল দিয়ে মাথায় আঘাত করা হয় এমন তথ্য ছিল পুলিশের কাছে। রবিন সরদারকে গ্রেফতারের পর তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকার করে পিস্তলটি গাজীপুর সিটি করপোরেশনের বাসন থানাধীন দিঘির চালা এলাকায় ভাওয়াল বদর আলম সরকারি কলেজের উত্তর পাশে সুইপার কলোনির পরিত্যক্ত টিনশেডের ঘরে টিনের আড়ার ভেতর রয়েছে। পরে দীঘির চালা এলাকায় ওই পরিত্যক্ত টিনসেট ঘর থেকে পলিথিনের ভেতরে মোড়ানো তিন রাউন্ড গুলি ও একটি পিস্তল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামি রবিন সরদারের বিরুদ্ধে বাসন থানা সহ জিএমপির বিভিন্ন থানায় ২১টি মামলা রয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।
 
বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর