শিরোনাম
১৬ সেপ্টেম্বর, ২০২৩ ১৩:৩০

ঐতিহ্যবাহী নৌকাবাইচে উৎসবমুখর চলনবিল

নাটোর প্রতিনিধি

ঐতিহ্যবাহী নৌকাবাইচে উৎসবমুখর চলনবিল

ঐতিহ্যবাহী নৌকাবাইচে উৎসবমুখর চলনবিল

চলনবিলের সৌন্দর্য উপভোগ করতে আসা দর্শনার্থীদের জন্য প্রতি বছরের মতো এবারও আয়োজন করা হয়েছে নৌকাবাইচ। গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ‌‘চলনবিল নৌকাবাইচ উৎসব-২০২৩’ প্রতিযোগিতা দেখতে নদীর দু’পাড়ে হাজারো দর্শনার্থীদের ঢল নামে।

শুক্রবার বিকেলে এ উৎসবের আয়োজন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। নৌকাবাইচ উপলক্ষে সকাল থেকেই দূর-দূরান্ত থেকে হাজার হাজার মানুষ নদীর পাড়ে ভিড় জমান। অনেকে পরিবার, প্রিয়জনকে সঙ্গে নিয়ে নৌকাবাইচ উপভোগ করতে আসেন। শিশু-কিশোর থেকে বৃদ্ধ, সবাই আগ্রহ নিয়ে ছুটে চলেন নৌকাবাইচ দেখতে।

বাঙালি সংস্কৃতি ও চলনবিলের ঐতিহ্য তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে সিংড়া উপজেলার আত্রাই নদীতে আয়োজিত ঐতিহ্যবাহী ‘চলনবিল নৌকাবাইচ উৎসব-২০২৩’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৯টায় নৌকাবাইচের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

চলনবিল নৌকাবাইচ উৎসব বাস্তবায়ন কমিটির সদস্য সচিব রুহুল আমিন বলেন, চলনবিল নৌকাবাইচ প্রতিযোগিতায় বিভিন্ন জেলার ছোট-বড় মিলে প্রায় অর্ধশতাধিক নৌকা অংশ নিয়েছে। পুরো চলনবিলের মানুষ উৎসবে মেতেছেন। নদীর দু’পাড়ে মিলনমেলায় পরিণত হয়েছে। বিভিন্ন স্থান থেকে হাজার হাজার দর্শনার্থীরা এসেছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর