১৯ সেপ্টেম্বর, ২০২৩ ২১:০২

বিস্ফোরক মামলায় বিএনপির ১৬ নেতাকর্মী কারাগারে

অনলাইন ডেস্ক

বিস্ফোরক মামলায় বিএনপির ১৬ নেতাকর্মী কারাগারে

ফরিদপুরের মধুখালীতে বিস্ফোরক মামলায় বিএনপির ১৬ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এছাড়া মধুখালী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ পাঁচ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেন আদালত।

মঙ্গলবার দুপুরে ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আকবর আলী এ আদেশ দেন।

কারাগারে পাঠানো হয়েছে যাদের, তারা হলেন- মধুখালী পৌর বিএনপির সভাপতি শাহাবুদ্দিন আহমেদ সতেজ, কেন্দ্রীয় যুবদলের সদস্য জয়দেব রায়, লিয়াকত আলী মাহাবুব তালুকদার, জি এস শরৎ, কনক হাসান মাসুদ, এস এম মুক্তার হোসেন, ইয়াসিন মোল্যা, বাবুল কুমার রায়, মিজানুর রহমান, ইকবাল বিশ্বাস, পিযুষ মিত্র, সয়েল আহমেদ, মো. রেদোয়ান, মো. কামরুল, টারজান মিয়া ও মো. কামাল উদ্দিন।  

ঘটনার সত্যতা নিশ্চিত করে আসামিপক্ষের আইনজীবী গোলাম রব্বানী ভূঁইয়া রতন বলেন, এ মামলায় এজাহারভুক্ত ২৪ আসামির মধ্যে ২১ আসামি হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। অন্য দুই আসামি এ মামলায় আগেই আটক আছেন। ১৯ সেপ্টেম্বর জেলা ও দায়রা জজ আদালতে জামিনে থাকা নেতাকর্মীরা জামিনের আবেদন করলে অসুস্থতা ও বয়স বিবেচনায় পাঁচজনকে জামিন দেন এবং ১৬ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এছাড়া এ মামলায় একজন পলাতক রয়েছেন।  

এছাড়া আদালত অসুস্থতা ও বয়স বিবেচনায় মধুখালী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাশেম, মিজানুর রহমান মিজান, জাহিদুল ইসলাম মুকুল, আরেফিস সাদ্দাম, ইলিয়াস বিশ্বাস জাপানের জামিন আবেদন মঞ্জুর করেন।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর